• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

‘থানায় বসে ঠাণ্ডা মাথায় সিনহা হত্যার ম্যাপ; পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ’

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
‘থানায় বসে ঠাণ্ডা মাথায় সিনহা হত্যার ম্যাপ; পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ’

ইয়াবা বাণিজ্যের সাথে টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশের সংশ্লিষ্টতার প্রমাণ পেয়ে যান অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। প্রদীপের ইন্টারভিউ করতে চাওয়ায় সিনহাকে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়। তাতে কাজ না হওয়ায় থানাতে বসে মেজর সিনহাসহ তার বন্ধুদের হত্যার ষড়যন্ত্র করেন প্রদীপ।

সিনহা রাশেদ হত্যা মামলার চার্জশিট নিয়ে রাজধানীর কারওয়ান বাজারে করা এক ব্রি’ফিংয়ে এ তথ্য জানান র‍্যা’বের আইন ও গণমাধ্যম শাখার প’রিচালক লে’ফটেনেন্ট কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, হত্যার পর ওই সময়ের পুলিশ সুপার যথাযথ দায়িত্ব পালন করে নাই। তাই পুলিশ সুপারের বিরুদ্ধে বিভাগীয় ব্য’বস্থা নেবার জন্য সু’পারিশ করা হয়েছে।

তিনি জানান, ইউটিউবের কাজের জন্যই টেকনাফে যান মেজর সিনহা। কাজ করতে গিয়ে ওসি প্রদীপের অপরাধ সামাজ্য সম্পর্কে জেনে যান। ওসি প্রদীপের হুমকিতেও কাজ না হওয়ায় মে’জর সিনহাকে হ/ত্যার পরিকল্পনা হয়। হ/ত্যার পর নাটক সাজান প্রদীপরা। ওসি প্রদীপ মে’জর সিনহা স’ম্পর্কে সব জেনে ঠাণ্ডা মা’থায় খু’/নের ম্যাপ করে। এরপর ও’সি প্রদীপ লিয়াকতসহ বাকি আ’সামিদের নিয়ে মা’দক উ’দ্ধা’রের নাটক সাজান।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গু’লিতে নি’হত হন মেজর (অব) সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকতসহ নয় জনকে আ’সামি করে মা’মলা করেন তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর