• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৫১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

নোঙর” কমিউনিটি প্রোটেকশন গ্রুপের সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট, ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
received 4846513068696902

সংবাদ বিজ্ঞপ্তি::

রাজাপালং ইউনিয়ন এর ৫ নম্বর ওয়ার্ডে ডিএফএটি এর আর্থিক ও ব্র্যাকের কারিগরি সহায়তায় “নোঙর” কর্তৃক কমিউনিটি প্রোটেকশন গ্রুপের সাথে এক সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় মোট ২৪ জন সদস্য উপস্থিত ছিলেন, যারা নোঙরের সভার আলোচনার বিষয়গুলো পরবর্তিতে তাঁদের কমিউনিটিতে গিয়ে নিয়মিত আলোচনা করে মানুষকে সচেতন করে যাচ্ছেন।

উক্ত সভার মাধ্যমে নারী নির্যাতন, বাল্যবিবাহ, নারী – পুরুষের সামাজিক বৈষম্য, সম্পদের ব্যবহার ও মালিকানা, সরকারী বেসরকারি সেবা, প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও অন্তর্ভুক্তি, যৌতুক, মাদকাসক্তি ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে সচেতন করা হয়।

উল্লেখ্য “নোঙর” রাজাপালং ইউনিয়নে ৯ (নয়) টি ওয়ার্ডে ২৪ জন করে, ৯ টি কমিউনিটি প্রোটেকশন গ্রুপের মাধ্যমে, মার্চ ২০২১ ইং থেকে কমিউনিটির লোকজনদের মাঝে সচেতনতা বৃদ্ধির কাজ করে আসছে, পাশাপাশি ক্যাম্প 1E, 8E & 13 এতে প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়ক সামগ্রী বিতরন, ফিজিওথেরাপি সেবা ও সমাজের মূল স্রোতধারায় নিয়ে আসতে ক্যাম্প লিডারদের নিয়ে সভা করার কাজ করছে।
সভায় এ সময় উপস্থিত ছিলেন, নোঙরের প্রজেক্ট ম্যানেজার সালেহ আহমেদ মজুমদার, প্রজেক্ট অফিসার মোঃজাহাঙ্গীর হোসেন ও স্বেচ্ছাসেবী মোসাঃফারজানা আক্তার।

প্রোটেকশন গ্রুপের সদস্যরা আলোচনায় বলেন, নোঙর অত্যন্ত সুন্দর ও দক্ষতার সাথে সমাজের প্রভুত উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে।

নোঙরের কার্যক্রমের ফলে রাজাপালং ইউনিয়নের ৫ (পাঁচ) নং ওয়ার্ডে বাল্যবিবাহ, নারী নির্যাতন, নারী পুরুষের বৈষম্য, মাদক ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে এখন সবাই পূর্বের তূলণায় অনেকটা সচেতন, ফলে আগের চেয়ে এহেন গর্হিত বিষয়গুলো অনেক কমে এসেছে।

উপস্থিত সকলে সভার শেষ পর্যায়ে সমস্বরে “আমরা আমাদের প্রটেকশন গ্রুপের মাধ্যমে ৫ (পাঁচ) নং ওয়ার্ডকে নারী নির্যাতন ও বাল্যবিয়ে মুক্ত করবো” বলে অঙ্গিকার ব্যাক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর