• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! ফেসবুককে রোহিঙ্গাবিরোধী তথ্য দিতে নির্দেশ উখিয়ায় পাহাড়ের মাটি পাচারকালে ডাম্পার সহ আটক ১ বিজিবির অভিযানে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রাজধানীর প্রতিটি খাল সংরক্ষণ করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী করোনায় আবারও বাড়ল শনাক্ত ও মৃত্যু কক্সবাজারে ২১ কোটি টাকা মূল্যের ইয়াবা নিয়ে আটক ৫ রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক তাদের অবশ্যই ফিরে যেতে হবে : প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের জন্য ১৫৮ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাঃ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

পাকিস্তান থেকে ফিরছেন ২৫ বাংলাদেশি

অনলাইন ডেস্ক
আপডেট সময় : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
পাকিস্তান থেকে ফিরছেন ২৫ বাংলাদেশি

 পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে বন্দি থাকা ২৫ জন বাংলাদেশি বুধ-বৃহস্পতিবার ঢাকায় পা রাখবেন।

পাকিস্তানি গণমাধ্যম দ্য নিউজ জানিয়েছে, পররাষ্ট্র বিষয়ক আইনে তাদের সবাইকে অভিযুক্ত করা হয়েছিল। ইতিমধ্যে সাজার মেয়াদ শেষ হয়েছে।

এর মধ্যে পাকিস্তানের সিন্ধু প্রদেশের মালির কারাগার থেকে মুক্ত আটজন বাংলাদেশি নাগরিক পররাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থায়নে আগামীকাল দেশে ফিরবেন। এই আট প্রবাসী কর্মী বৈধভাবে ওমানের একটি ফিশিং বোটে কর্মরত ছিলেন।

২০১৯ সালের মে মাসে ওমান সংলগ্ন আরব সাগরে মাছ ধরার সময় তাদের ফিশিং বোট স্রোতের টানে পাকিস্তানের জলসীমায় ঢুকে পড়লে পাকিস্তানি কোস্টগার্ড তাদের আটক করে।

বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সাহায্য করেছে পাকিস্তান রেড ক্রিসেন্ট সোসাইটি এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা।

পাকিস্তান রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, আইওএম ১৬ জনকে ফিরতে সাহায্য করছে। এই ১৬ জন ফিরবেন বুধবার। প্রতিজনের পেছনে খরচ হবে ২৫০ ডলার করে।

বাকিদের টিকিটের ব্যবস্থা করেছে বাংলাদেশ সরকার। তারা আসবেন বৃহস্পতিবার।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে পাকিস্তানে আটক বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার প্রক্রিয়া দীর্ঘ প্রায় ৮ বছর পর গত ২৫ নভেম্বর শুরু হয়। সম্প্রতি পাঁচজন বাংলাদেশি নাগরিককে পাকিস্তান থেকে ফিরিয়ে আনা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর