ফল প্রকাশের পর যা বললেন বাইডেন-কমলা | Daily Cox News
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:০৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

ফল প্রকাশের পর যা বললেন বাইডেন-কমলা

রিপোর্টার নাম :
আপডেট সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
খুশিতে-বাইডেন

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। অন্যদিকে দেশটির প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস।

ঘোষিত ফলাফলে বিজয় নিশ্চিতের পর সকল আমেরিকান নাগরিকের প্রেসিডেন্ট হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন জো বাইডেন। আর সামনে আরও গুরুত্বপূর্ণ পরিকল্পনা বাস্তবায়নের কথা জানিয়েছেন কমলা।
শনিবার (৭ নভেম্বর) স্থানীয় সময় সাড়ে এগারোটার দিকে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বেসরকারি ফলাফল প্রকাশিত হয়। রাজ্যটির ২০টি ইলেকটোরাল কলেজ ভোট অর্জনের মধ্যে দিয়ে ম্যাজিক ফিগার ২৭০-এর বেশি ভোট পেয়ে যান বাইডেন।

বিজয়ের পর যুক্তরাষ্ট্রের নাগরিকদের করে টুইট বার্তা দিয়েছেন দু’জনই। এরই মধ্যে টুইটারে নিজেদের বায়ো পরিবর্তন করেছেন জো বাইডেন এবং কমলা হ্যারিস।

নতুন প্রেসিডেন্ট জো বাইডেনকে ফোন করে শুভেচ্ছাও জানিয়েছেন ভাইস প্রেসিডেন্ট কমলা।
নিজ টুইট বার্তায় মার্কিন যুক্তরাষ্ট্রের সবথেকে বয়স্ক নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আমেরিকা, আমি সম্মানিত যে আপনারা আমাকে এই মহান দেশের নেতৃত্ব দেওয়ার জন্য বাছাই করেছেন। আগামীতে আমাদের কাজ অনেক কঠিন তবে আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে, আপনারা আমার জন্য ভোট করেছেন কি করেননি আমি সকল আমেরিকানের প্রেসিডেন্ট হবো। আপনারা আমার ওপর যে আস্থা রেখেছেন আমি তার সম্মান দেব।

আর কমলা হ্যারিস লেখেন, জো বাইডেন এবং আমার থেকেও অনেক বড় এই নির্বাচন। এবার আমাদের সামনে আরও অনেক কাজ আছে। চলুন শুরু করি।

শুভেচ্ছা বার্তা দেওয়ার পাশাপাশি জো বাইডেনকে ফোন করে শুভেচ্ছাও জানিয়েছেন কমলা হ্যারিস। টুইটারে প্রকাশিত সেই ফোনালাপে বাইডেনকে উদ্দেশ্য করে কমলা বলেন, আমরা পেরেছি জো। তুমি মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছো।

ফলাফল প্রকাশের পর নিজেদের টুইটার বায়োও পরিবর্তন করেছেন বাইডেন ও কমলা। বায়ো সেকশনে সাধারণত একজন টুইটার ব্যবহারকারী সংক্ষেপে নিজের পরিচয় তুলে ধরেন। সেখানে বাইডেন লেখেন, প্রেসিডেন্ট-ইলেক্ট, ড. বাইডেনের স্বামী, গর্বিত বাবা এবং দাদা, আমেরিকাকে সেবার মাধ্যমে পুনঃগঠনে প্রস্তুত।

কমলা হ্যারিস তার বায়োতে লেখেন, যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট-ইলেক্ট, সিনেটর, সহধর্মিণী, শান্তিতে ও যুদ্ধে জনগণের জন্য পাশে থাকবো।

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত যুক্তরাষ্ট্রে কোনো নির্বাচনে বিজয়ী প্রার্থীকে তার পদের পাশে ‘ইলেক্ট’ যুক্ত করে সম্বোধন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ