বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, যুবকের বিরুদ্ধে মামলা | Daily Cox News
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৬:০৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, যুবকের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
Screenshot 20200822 231013

১৫ আগস্ট জাতীয় শোক দিবস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিজনক মন্তব্য করায় ব্রাহ্মণবাড়িয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের ধারায় মামলা হয়েছে।

গত ২০ আগস্ট ব্রাহ্মণবাড়িয়া পৌর ছাত্রলীগের সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ সদর থানায় এই মামলাটি দায়ের করেন। মামলায় গাজীপুর জেলার টঙ্গীর ফয়সাল আহমেদ নামে এক যুবককে আসামি করা হয়েছে
মামলার স্বাক্ষীরা হলেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিমন আল স্বাধীন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক যোবায়ের মাহমুদ শ্রাবণ ও পৌর ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হক।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১৬ আগস্ট সন্ধ্যা সাতটার দিকে পৌর ছাত্রলীগের সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ তার নিজের ফেসবুক আইডি থেকে “ছাত্রলীগের সোনালী অর্জন” নামের ফেসবুক গ্রুপে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জাতীয় পতাকা সংযুক্ত করে একটি পোস্ট দেন। ওই পোস্টের শিরোনামে লেখা ছিল “মুজিব যেন তাঁর কন্যাকে বলছে অনেক ত্যাগ, রক্ত ও কতশত বিসর্জন দিয়ে পতাকাটি এনেছি, দেখে রাখিস মা।”
ওই পোস্টে মামলার আসামি ফয়সাল আহমেদ নিজের ফেসবুক আইডি থেকে আপত্তিজনক মন্তব্য করেন।
ওই দিন সন্ধ্যায় ইশতিয়াক আপত্তিজনক এই মন্তব্যটি দেখতে পেয়ে মামলার তিনজন সাক্ষীকে বিষয়টি জানান। পরে ইশতিয়াক এই মন্তব্যটি স্ক্রিন শর্টের মাধ্যমে সংরক্ষিত করে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, ফেসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিজনক মন্তব্য করায় ফেসবুক ব্যবহারকারী ফয়সাল আহমেদ নামে একজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পুলিশ এটি নিয়ে কাজ শুরু করেছে। খুব শিগগির মামলার আসামিকে গ্রেফতার করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ