• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান

ঢাকা: বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও জিবুতির অনাবাসিক রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
পূর্ব আফ্রিকার দেশ জিবুতিতে অভিবাসী বাংলাদেশিদের নিয়ে মুজিববর্ষ ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে রাজধানী জিবুতি সিটির একটি স্থানীয় কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

 

শনিবার (১৯ ডিসেম্বর) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

মুজিববর্ষ ও মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে জাবেদ পাটোয়ারী সভাপতিত্ব করেন।

1604596189

অনুষ্ঠানে জিবুতিতে নিযুক্ত অনারারি কনসাল ওসামা জামিল ও রিয়াদের বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর হুমায়ূন কবির উপস্থিত ছিলেন। 

রাষ্ট্রদূত অনুষ্ঠানের শুরুতে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য আত্মত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ করেন।

1604595986 1587538874 p

এ সময় তিনি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে যে যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান। 

জাবেদ পাটোয়ারী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে যে বিশাল উন্নয়ন কর্মযজ্ঞ চলমান রয়েছে সে সম্পর্কে উপস্থিত সবাইকে অবহিত করেন।

 

রাষ্ট্রদূত বলেন, প্রবাসীরা দেশের উন্নয়নে ভুমিকা রাখার পাশাপাশি বিদেশে দেশের দূত হয়ে ভাবমূর্তিও উজ্জ্বল করছেন।

অনুষ্ঠানে উপস্থিত জিবুতিতে বাংলাদেশের অনারারি কনসাল ওসামা জামিল বঙ্গবন্ধু সম্পর্কে বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের স্বাধীনতার নায়কই ছিলেন না বরং বিশ্বের প্রতিটি স্বাধীনতাকামী জাতিকে অনুপ্রেরণা জুগিয়েছেন। তিনি উপস্থিত সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানান। এ সময় ওসামা জামিল রাষ্ট্রদূতকে সঙ্গে নিয়ে বিজয় দিবস উপলক্ষে কেক কাটেন।

পরে আলোচনা অনুষ্ঠানে যোগ দেওয়া অভিবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যার কথা রাষ্ট্রদূত মনোযোগ দিয়ে শোনেন এবং প্রয়োজনীয় সমাধান দেন। অনুষ্ঠানের শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার, মুক্তিযুদ্ধের সব শহীদ ও দেশের উন্নয়নের জন্য দোয়া করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর