• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:২২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

ভয়ংকর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘নিভার’

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
ভয়ংকর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘নিভার’

আরো শক্তিশালী হয়ে ভয়ংকর রূপ নিচ্ছে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘নিভার’। এটি আরো ঘণীভূত ও শক্তি সঞ্চয় করে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।
আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘নিভার’ ভারতের দক্ষিণ উপকূলে আঘাত হানলেও এর প্রভাবে পড়বে বাংলাদেশেও। ঝড়ের প্রভাবে দেশের উপকূলীয় এলাকায় বৃষ্টি হতে পারে। এছাড়া আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে অবস্থানরত নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে আবহাওয়া অফিসের সংবাদ বিজ্ঞপ্তিতে।
ঘূর্ণিঝড় ‘নিভার’ মঙ্গলবার সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৬৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার থেকে ১ হাজার ৬১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মোংলা থেকে ১ হাজার ৫৫৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৫৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল গভীর নিম্নচাপটি।
ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়টি বর্তমানে তামিলনাড়ু-পুদুচেরি উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। এর প্রভাবে ২৩ নভেম্বর থেকেই দক্ষিণ ভারতের উপকূলীয় রাজ্যগুলোতে বৃষ্টিপাত শুরু হয়েছে। তামিলনাড়ু এবং পুদুচেরিতে ২৪ এবং ২৫ নভেম্বর থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলে, রায়লসীমা এবং তেলঙ্গানায় বৃষ্টি হবে ২৫ এবং ২৬ নভেম্বর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর