• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

মহেশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮টি বসত বাড়ি পুড়ে ছাই; ক্ষয়ক্ষতি প্রায় ৩০ লক্ষ

মিছবাহ উদ্দীন (আরজু), মহেশখালী::
আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
received 410697033497321

মহেশখালী উপজেলার কালারমারছড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, এতে ৮টি বাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষয়ক্ষতিও হয়েছে ব্যাপক।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়েছে মহেশখালী ফায়ার সার্ভিসের একটি ইউনিট । আগুন নিয়ন্ত্রণে কাজ করছে তারা । এসময় ঘটনাস্থলে দ্রুত ছোটে যান স্থানীয় ইউপি চেয়ারম্যান তারেক শরীফও ।

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা যায়, ৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১২টার দিকে কালারমারছড়া ইউপিস্থ ৭নং ওয়ার্ড়ের ছামিরাঘোনা সুশিল পাড়ার কাজল শীল এর বাড়ির রান্নার ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। কিছু বুঝে ওঠার আগেই পুড়ে যায় অন্তত ৮টি বাড়ি, স্থানীয় বাসিন্দারা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যায়। আগুনে পুড়ে যাওয়া বাড়ির মালিকদের মধ্যে রয়েছে ওই গ্রামের বাসিন্দা ফকির চরণ, টাবুল শীল, রণজিৎ কুমার, বাদল শীল, কাজল শীল ও রণজিৎ শীল।

স্থানিয়রা জানান, মহেশখালী সদর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একটি ইউনিট গিয়ে আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ৮টি বাড়ী পুড়ে সম্পুর্ণ ছাই হয়ে গেছে। স্থানিয় সচেতন মহলের অভিযোগ, ফায়ার সার্ভিস স্টেশন কালারমারছড়া থেকে প্রায় ২৮ কিলোমিটার দুরে হওয়ায় বাড়ি গুলো আগুন থেকে রক্ষা করা পায়নি। তারা কালারমারছড়া, হোয়ানক, মাতারবাড়ী ও ধলঘাটার জন্য জরুরী ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবি জানান।

এসময় দ্রুত উপস্থিত হয় স্থানীয় কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ। চেয়ারম্যান তার নিজেস্ব তহবিল থেকে আগুনে পুড়ে যাওয়া ৮টি বাড়ীর মালিক প্রত্যেককে নগদ ২০হাজার টাকা করে মোট এক লাখ ৩০ হাজার টাকা অনুদান দেন।

ক্ষতিগ্রস্তরা তাৎক্ষণিক অনুদান হিসেবে চেয়ারম্যান তারেক শরীফের দেওয়া নগদ অর্থ সহায়তা পেয়ে খুবই উপক্রিত হয়েছেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর