• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:৩৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

যৌতুক মামলায় প্রবাসী স্বামীর সশ্রম কারাদণ্ড

শওকত আলী সৈকত
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
যৌতুক মামলায় প্রবাসী স্বামীর সশ্রম কারাদণ্ড

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে স্ত্রীর দায়েরকৃত যৌতুক মামলায় স্বামীকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এ ছাড়া জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে মামলার সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলম এ রায়ের ঘোষণা করেন। তবে রায় প্রদানকালে আসামি আদালতে উপস্থিত ছিলেন না।
সাজাপ্রাপ্ত আসামি আমান উল্লাহ জেলার সোনারগাঁও উপজেলার পশ্চিম বেহাকৈর গ্রামের হযরত আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী জাকির হোসেন বলেন, বিচারক প্রবাসী স্বামীকে যৌতুকের মামলায় এক বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত।
মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৫ জুলাই বাদী জান্নাতুল শ্রাবনীর (২১) সঙ্গে আসামি আমান উল্লাহর পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পরে বিল্ডিংয়ের কাজের কথা বলে ৬ লাখ টাকা যৌতুক নেয় আমান। এরপর থেকেই বিভিন্ন অজুহাতে আরও অর্থ দাবি করে স্ত্রীকে মারধর করত সে। বিয়ের ২ মাস পরে আরও ৫ লাখ টাকা যৌতুক দাবি করে স্ত্রীকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়ে স্ত্রীর পরিবারকে না জানিয়েই বিদেশে চলে যায় আমান উল্লাহ।
পরবর্তীতে মোবাইল ফোনে আমান জানায়, ৫ লাখ টাকা না পেলে সে সংসার করবে না এবং অন্যত্র বিয়ে করবে। এ ঘটনায় স্ত্রী শ্রাবনী মামলা দায়ের করলে বৃহস্পতিবার আদালত এ মামলার রায় ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর