• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

এম ফেরদৌস (উখিয়া কক্সবাজার)
আপডেট সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
নির্বাচন

এম ফেরদৌস ( উখিয়া-কক্সবাজার)::

উখিয়ায় মেয়াদউত্তীর্ণ সকল ইউপি গুলোতে নির্বাচনের হাওয়া বয়েই চলচে। এর মধ্যে রত্নাপালং ইউনিয়ন পরিষদের মেয়াদকালও শেষ হয়েছে গত ২ ই আগষ্ট ২০২১ সালে। মেয়াদকাল শেষ হতে না হতেই ইসি ঘোষণা দিয়েছেন ২০২১ সনে ডিসেম্বরের আগেই সকল মেয়াদ উত্তীর্ণ ইউনিয়ন পরিষদের নির্বাচন শেষ করতে হবে। ঘোষণার পর পরই শুনা যাচ্ছে রত্নাপালং ইউনিয়ন পরিষদে কারা হচ্ছে প্রার্থী কে পাচ্ছে নৌকার মনোনয়ন এ নিয়ে জনসাধারণের মাঝে নানান গুঞ্জন।

এদিকে আওয়ামীলীগ থেকে নৌকা মনোনয়ন প্রত্যাশী প্রার্থী হিসাবে ঘোষণা দিয়েছেন উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগের সহ-সভাপতি, ইমাম হোসেন, আওয়ামীগের প্রবীণ নেতা কবি আদিল উদ্দিন চৌধুরী ও উপজেলা আওয়ামীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্র নেতা নুরুল হুদা।

অন্যদিকে বিরোধী দলের দলীয় প্রতিক ধানের শীষ নিয়ে সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরীকে নিয়ে জনগন প্রার্থী মনে করলেও তার নিজের ব্যাক্তিগতভাবে  কোন দলীয় প্রতীক নাকি স্বতন্ত্র থেকে প্রার্থী হচ্ছে সেটা এখনো জানা যায়নি। বর্তমান চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে বিজয়ী  হলেও তিনি বর্তমানে নির্বাচন করবেন কি না,নিজে এখনো ব্যাক্তিগত ভাবে ঘোষণা দেননি।

দেখা গেছে, এত প্রার্থীর ভীড়ে রত্নাপালং ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ইমাম হোসেন ব্যাপক আলোচনায়।  শীর্ষ পর্যায়ে দেখা মিলছে তাঁর সমর্থক ও জনপ্রিয়তা ।  গ্রামের অলিগলিতে জনসাধারণের সাড়াঁ পেয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যাম থেকে শুরু করে জনগনের আস্থা ও নৌকার স্বপ্ন নিয়ে ইমাম হোসেন কে চেয়ারম্যান প্রার্থী হিসাবে রত্নাপালং ইউনিয়নবাসী সমর্থন করে যাচ্ছে।

স্থানীয়রা জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির আদর্শে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে বুকে লালন করে জননন্দিত জননেতা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন ভাইকে দিয়েই আধুনিক ও তরুণ প্রজন্মকে মডেল ইউনিয়ন উপহার দিতে সম্ভব বলে মনে করছেন রত্নাপালংবাসী।

তিনি একজন সৎ , সাহসী, মানবতার সেবক, দুঃখী ও হতদরিদ্র মানুষের কান্ডারী, অসহায়, দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ানো এবং করোনা কালীন সময়ে গরীব-অসহায় মানুষের বিপদে আপদে সর্বদা তাকে পাশে পেয়েছেন।

উল্লেখ্য, প্রাণ সংহারী করোনা ভাইরাস মহামারির শেষ কবে বিশ্ব জুড়ে এ প্রশ্নের উত্তর এখনো অজানা হলেও এর মধ্যেই দেশে সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের।
ইসি ঘোষিত এক তথ্যে বলা হয়েছে আগামী ডিসেম্বরের আগেই সকল মেয়াদ উত্তীর্ণ  ইউপি নির্বাচন শেষ করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর