• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

রাজধানীতে ৭৫ কোটি টাকার সাপের বিষসহ গ্রেফতার-৬

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
রাজধানীতে ৭৫ কোটি টাকার সাপের বিষসহ গ্রেফতার-৬

 রাজধানী দক্ষিণখান থানা এলাকা থেকে ৭৫ কোটি টাকা মূল্যের প্রায় ৯ কেজি কোবরা সাপের বিষসহ আন্তর্জাতিক চোরাচালান চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকালে তাদের গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতাররা হলেন মো. ছফির উদ্দিন শানু (৫০), ফিরোজা বেগম (৫৭), আসমা বেগম (৪২), মো. তমজিদুল ইসলাম ওরফে মনির (৩৪), মো. আলমগীর হোসেন (২৬), ও মো. মাসুদ রানা (২৪)।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এসপি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন গণমাধ্যমকে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন রাজধানীর দক্ষিণখানের ৫০ নম্বর ওয়ার্ডের গুলবার মুন্সি সরণি রােডে কয়েকজন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য বিপুল পরিমাণ সাপের বিষ নিয়ে অবস্থান করছেন। এ খবর পেয়ে র‌্যাবের আভিযানিক দল বৃহস্পতিবার বিকাল ৩টা ২০ মিনিটে ঘটনাস্থলে উপস্থিত হয়। তখন তাদের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানাের চেষ্টা করে তারা। সেসময় ৬ জনকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, গ্রেফতাররা প্রথমে সাপের বিষ চোরাচালানের বিষয় অস্বীকার করেন। কিন্তু পরে তাদের সাথে থাকা ব্যাগ তল্লাশি করে কাচের জারে রাখা ৮ কেজি ৯৬ গ্রাম (জারসহ) সাপের বিষ পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা। এ ছাড়া তাদের সাথে থাকা সাপের বিষ সংক্রান্ত সিডি এবং বিষের ম্যানুয়াল বই, মোবাইল ফোন উদ্ধার করা হয়।

‘গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি নির্দিষ্ট গােষ্ঠীর কাছে সাপের বিষের ব্যাপক চাহিদা আছে। সেজন্য তারা অধিক মুনাফার লােভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে চোরাইপথে সাপের বিষ সংগ্রহ করতেন এবং ওই গােষ্ঠীর কাছে সরবরাহ করে আসছিলেন। তারা সংঘবদ্ধ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। এ ছাড়া তাদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই-বাছাই করা হচ্ছ ‘,- বলেন এই কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর