শিপ্রাকে সাইবার বুলিং: ২ এসপির বিরুদ্ধে করা রিট খারিজ | Daily Cox News
  • শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৪৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

শিপ্রাকে সাইবার বুলিং: ২ এসপির বিরুদ্ধে করা রিট খারিজ

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
Screenshot 20200819 002309 2

মেজর (অব.) সিনহা রাশেদের সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেয়ায় সাতক্ষীরার এসপি এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে করা রিট খারিজ করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২০ আগস্ট) শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুই এসপির বিরুদ্ধে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন।

এর আগে বুধবার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে এই রিট শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

গতকালের শুনানিতে রিটকারী আইনজীবী মনোজ কুমার ভৌমিক বলেন, থানায় মামলা করতে গেলে পুলিশকে স্যার বলতে হয়। নইলে থানা থেকে বের করে দেয়। তাদেরকে কেন স্যার বলতে হবে? তারা তো জনগণের চাকর। আদালত বলেন, এটা হতে পারেনা। অন্যায় যেই করুক তাকে আইনের আওতায় আসতে হবে।

এসময় রিটকারী আইনজীবীকে উদ্দেশ্য করে আদালত বলেন, শিপ্রা আসতে পারতো, আপনি কেন? আইনজীবী বলেন, সংবিধান অনুযায়ী আমি আসতে পারি। আর আপনাদেরও শুনার অধিকার রয়েছে। শিপ্রার মা-বাবার সঙ্গে আমার কথা হয়েছে।

মনোজ কুমার বলেন, শিপ্রা জামিনে মুক্তি পেলেও নানা ঝামেলায় রয়েছে। সে নিরাপত্তা হীনতায় ভুগছে। আদালত বলেন, আমরা দেখছি সে টেলিভিশনে বক্তব্য দিচ্ছে। তাহলে এখানে আসতে পারে না? তার অবস্থান সম্পর্কে আমাদের জানাবেন। পরে বৃহস্পতিবার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন হাইকোর্ট।

রোববার (১৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক রিটটি দায়ের করেন। রিটে দুই পুলিশ কর্মকর্তার ফেসবুক পোস্টের ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আদেশ দেওয়ার আর্জি জানানো হয়।

রিটে বিবাদী করা হয়- মন্ত্রিপরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের।

১৬ আগস্ট দ্য ডেইলি স্টারে ‘Cyberbullying now adds to her trauma’’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনটি সংযুক্ত করে জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক এই রিট করেন।
আদেশের জন্য বৃহস্পতিবারের দিন ধার্য করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ