• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

সাংবাদিক হাশেমের ছেলে স্ত্রী’ ও ভাইয়ের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার চাই

রিপোর্টার নাম :
আপডেট সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
received 364693698635172

 

বিশেষ প্রতিনিধি::

বিএমএসএফ পেকুয়া উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক সাংবাদিক মোঃ হাশেমের স্কুল পড়ুয়া দুই ছেলে, অসুস্থ স্ত্রী, ভাই ও ভগ্নিপতির বিরুদ্ধে গত আগস্ট মাসের ২৫ তারিখ যে দুটি মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা দায়ের করা হয়েছে সেই মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

সোমবার (৬সেপ্টেম্বর) বিকাল ৪টায় পেকুয়া চৌমুহনীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পেকুয়া উপজেলা শাখার উদ্যোগে পেকুয়া উপজেলা শাখার আহবায়ক শহিদুল ইসলাম হিরোর সভাপতিত্বে সদস্য সচিব সাইফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সাংবাদিক মোঃ হাশেমের স্কুল পড়ুয়া দুই ছেলে, অসুস্থ স্ত্রী, ভাই ও ভগ্নিপতির বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বিএমএসএফ কক্সবাজার জেলা ১২২ এর সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহ ও জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের পেকুয়ার সভাপতি নাজিম উদ্দীন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ও প্রতিষ্ঠাতা সাংবাদিক ছাফানুল করিম, মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলার সহ সম্পাদক উখিয়া উপজেলা বিএমএসএফ এর আহ্বায়ক কাজী হুমায়ুন কবির বাচ্চু, জেলার অর্থ সম্পাদক জাহেদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক পূণ্য বর্ধন বড়ুয়া পূণ্য, কক্সবাজার সদর উপজেলা শাখার সদস্য সচিব নুরুল আলম সিকদার ও টেকনাফ উপজেলা শাখার সম্ভাব্য সাধারণ সম্পাদক শেখ রাসেল।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নির্দোষ নিরপরাধ সাংবাদিক মোঃ হাশেমের স্কুল কলেজে পড়ুয়া দুই ছেলে, অসুস্থ স্ত্রী, ভাই, ভগ্নিপতি কে দুটি মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলায় আসামী করা হয়। উক্ত মামলা গুলো থেকে সাংবাদিক পরিবারের সদস্যদের বাদ দেওয়া না হলে বিএমএসএফ কক্সবাজার জেলা ১২২ কেন্দ্রীয় কমিটিকে সাথে নিয়ে দেশব্যাপী সাংবাদিক আন্দোলনের ডাক দেওয়া হবে। তিনি আরো বলেন, যতক্ষণ পর্যন্ত মামলা প্রত্যাহার করা না হবে ততদিন আন্দোলন সংগ্রাম চলবে।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, পেকুয়া উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক সাংবাদিক মোঃ হাশেমের দুই স্কুল পড়ুয়া ছেলে, অসুস্থ স্ত্রী, ক্যান্সার আক্রান্ত ভাই এবং ভগ্নিপতির বিরুদ্ধে দায়ের করা মামলা থেকে তাদের নাম বাদ দেওয়ার জন্য জেলা পুলিশ সুপার মহোদয়ের কাছে অনুরোধ জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক রিয়াজ উদ্দিন, সাংবাদিক, ইমরান হোছাইন, সাংবাদিক শাহজামাল,
সাংবাদিক জুবাইদ, সাংবাদিক জয়নাল, সাংবাদিক মুফিজ, সাংবাদিক আমিরুল রাসেদ, সাংবাদিক হারুন বিল্লাহ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে পেকুয়া থানার অফিসার ইনচার্জের সাথে সাক্ষাৎ করে ঘটনা সম্পর্কে অবিহিত করা হলে তিনি আমাদের জেলা নেতৃবৃন্দদের বলেন, কোন অবস্থায় নিরহ মানুষদের পুলিশ এসল্ট মামলার আসামী করা হবেনা। তদন্তের মাধ্যমে শুধুমাত্র দোষীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। কোন নির্দোষ ব্যক্তিদের মামলায় অভিযুক্ত করা হবেনা বলে তিনি আমাদের আশ্বস্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর