• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
উখিয়ায় সড়ক দুর্ঘটনায় আর্মড পুলিশের এএসআই নিহত আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড মৌলভীবাজারে শ্রীমঙ্গলে রেলের জমি উদ্ধারে বাধা, রেলের এক্সাভেটরে দুর্বৃত্তের আগুন শেষ হলো সংসদের চতুর্দশ অধিবেশন দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু ইভ্যালির সিইও রাসেল গ্রেপ্তার প্রবাস থেকে স্বামী আসার খবরে প্রেমিকের হাত ধরে পালালো এক সন্তানের জননী কোটবাজারে চাকবৈঠার ইব্রাহিম বিপুল পরিমান ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক রত্নাপালং ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে ইমাম হোসেন

সেরামের ভ্যাকসিন প্রতি ডোজ দুই ডলারে কিনছে বাংলাদেশ

জুবায়ের ফয়সাল
আপডেট সময় : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
বিক্রির জন্য ১০ লাখ ভ্যাকসিন আনছে বেক্সিমকো

পাঁচ হাজার ৬৫৯ কোটি টাকায় করোনা ভ্যাকসিন ক্রয়, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পে অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। তার মধ্যে ভারতে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট থেকে কেনা হবে তিন কোটি ডোজ। এতে ব্যয় হবে ৪ হাজার ২৪২ কোটি টাকা।

কোভিশিল্ড নামে ওই টিকার তিন কোটি ডোজ কিনতে গত ৫ নভেম্বর সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার সঙ্গে চুক্তি করে বাংলাদেশ সরকার। বাংলাদেশের ঔষধ প্রশাসন অধিদপ্তর সোমবার (০৪ জানুয়ারি) এই টিকা আমদানি ও জরুরি ব্যবহারের অনুমোদনও দিয়েছে।
ভারত থেকে আমদানি করা সেরামের এসব ভ্যাকসিন প্রতি ডোজ সরকারের ক্রয় মূল্য দুই ডলার। ভারতে উৎপাদিন ভ্যাকসিন বিদেশে রফতানি হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। মূলত সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার প্রধান নির্বাহী আদর পুনাওয়ালা এক সাক্ষাৎকারে দেওয়া বক্তব্য নিয়ে দু’দিন ধরে বিভ্রান্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর