• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

হাজী সেলিমের এলাকায় ব্যাপক উচ্ছেদ অভিযান

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
হাজী সেলিমের এলাকায় ব্যাপক উচ্ছেদ অভিযান

ঢাকা-৭ আসনের সং’সদ সদস্য (এমপি) হাজী সেলিমের সং’সদীয় এলাকার অন্তর্গত বুড়িগঙ্গা নদীর তীরে দ্বিতীয় দিনের মতো উ’চ্ছেদ অ’ভিযান চালাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিটিএ)। আজ সোমবার বেলা ১১টা থেকে এই অ’ভিযান শুরু হয়েছে। আজ এ এলাকার বাবুবাজার ব্রিজসংলগ্ন এলাকা থেকে সোয়ারীঘাট পর্যন্ত নদীর জায়গা দখল করে গড়ে ওঠা অ’বৈধ স্থাপনা ভে’ঙে ফেলা হবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ।

অ’ভিযানে বাবুবাজার ব্রিজ থেকে সোয়ারীঘাট পর্যন্ত বেড়িবাঁধের পাশে গড়ে ওঠা স্থাপনাগুলো এক্সকাভেটর দিয়ে ভে’ঙে ফেলা হচ্ছে। অ’ভিযান শুরু হলে অনেক দ’খলদারেরাই স্বেচ্ছায় তাদের স্থাপনা থেকে প্রয়োজনীয় মালামাল সরিয়ে নিচ্ছেন। এ অ’ভিযানের কারণে বেড়িবাঁধ হয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছেন। অভিযান দেখতে হাজারো মানুষ ভিড় জমিয়েছেন।অ’ভিযানে নেতৃত্ব দিচ্ছেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যা’জিস্ট্রেট মাহবুব জামিল।

তার সঙ্গে রয়েছেন ঢাকা নদীবন্দরের নিয়ন্ত্রণ কর্মকর্তা গুলজার আলী, সহকারী পরিচালক রেজাউল করিমসহ সংস্থাটির অন্য কর্মকর্তারা। রেজাউল করিম জানান, অ’ভিযান শুরুর পর বেলা সাড়ে ১২টা পর্যন্ত অন্তত ৩০টি স্থাপনা ভাঙা হয়েছে। গতকাল রোববার শুরু হয় বিআইডব্লিউটিএর এই অ’ভিযান। গতকাল ওয়াইজঘাট থেকে বাদামতলী এলাকা পর্যন্ত উ’চ্ছেদ অ’ভিযান চা’লানো হয়েছিল। বাদামতলী এলাকায় হাজী সেলিমের ঘনিষ্ঠরা নদীর জায়গায় অ’বৈধ স্থাপনা গড়ে তুলেছিলেন। গতকাল ১৭০টি স্থাপনা গুঁড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ। হয়। এতে বুড়িগঙ্গা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর