৫০ লাখ টাকা পাচ্ছেন করো’নায় মা’রা যাওয়া মিজানুরের পরিবার | Daily Cox News
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:২৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

৫০ লাখ টাকা পাচ্ছেন করো’নায় মা’রা যাওয়া মিজানুরের পরিবার

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
Screenshot 20200823 233759

প্রা’ণঘাতী করো’না ভাই’রাসে মা’রা যাওয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পু’লিশের (সিএমপি) নগর গোয়েন্দা বিভাগের উপ-পু’লিশ কমিশনার (ডিসি) মো. মিজানুর রহমানের পরিবার পু’লিশ সদস্যদের মধ্যে প্রথমবারের মতো ক্ষতিপূরণ বাবদ ৫০ লাখ টাকা পাচ্ছেন।

চলমান করো’না পরিস্থিতিতে সরকারি চাকরিজীবীদের কাজে উদ্বুদ্ধ করতে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেয় সরকার। ঘোষণা অনুযায়ী করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে যারা মা’রা গেছেন, তাদের পরিবারকে ইতোমধ্যে ক্ষতিপূরণ দেওয়া শুরু হয়েছে।

গত বৃহস্পতিবার (১৯ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যুগ্মসচিব ড. মোহাম্ম’দ আবু ইউসুফ স্বাক্ষরিত এক মঞ্জুরি পত্রে মিজানুর রহমানের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সম্মতি দেওয়া হয়েছে।

এতে বলা হয়, উপ-পু’লিশ কমিশনার মো. মিজানুর রহমান করো’নায় আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুবরণ করলে তার স্ত্রী’ ও ওয়ারিশরা সরকার ঘোষিত ক্ষতিপূণ পেতে যথাযথ পদ্ধতি অনুসরণ করে আবেদন করেছেন। পুনরায় বিবাহ না করার অঙ্গীকারনামা’ও দাখিল করেছেন তার স্ত্রী’। এছাড়া মিজানুর রহমান পঞ্চ’ম গ্রেডে বেতনভুক্ত ছিলেন। তাই তার পরিবারের অনুকূলে ৫০ লাখ টাকা পরিশোধে সম্মতি দেওয়া হলো।

করো’নাভাই’রাসে (কোভিড-১৯) আ’ক্রান্ত হয়ে গত ১৩ জুলাই ভোর সাড়ে ৩টায় রাজধানী ঢাকায় রাজারবাগে কেন্দ্রীয় পু’লিশ হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান মিজানুর রহমান। লত মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি করো’নায় আ’ক্রান্ত হন।

উল্লেখ্য, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পাস করা মিজানুর রহমান ২২তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পু’লিশ সুপার হিসেবে বাংলাদেশ পু’লিশে যোগদান করেন। চট্টগ্রাম মহানগর পু’লিশে যোগদানের আগে ঝিনাইদহ জে’লার পু’লিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ