• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০২:৩৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

৯ জেলেকে ফেরত দিতে মিয়ানমারের পতাকা বৈঠক চলছে

জসিম মাহমুদ
আপডেট সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
৯ জেলেকে ফেরত দিতে মিয়ানমারের পতাকা বৈঠক চলছে

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এরমধ্যে মিয়ারমারের মংডু শহরের মাছ ধরার অবস্থায় ধরে নেওয়া ৯ বাংলাদেশী জেলেদের ফেরতের বিষয়ে পতাকা বৈঠক চলছে।

বুধবার(২৫ নভেম্বর) সকালে এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান।
তিনি বলেন, বুধবার সকালে টেকনাফ থেকে তার নেতৃত্বে একটি দল মিয়ারমারের উদ্দেশ্যে রওনা হয়েছেন। সকাল সাড়ে দশটার দিকে মিয়ানমারে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে আলোচনার মাধ্যমে জেলেদের ফেরত দেওয়ার কথা রয়েছে। ফেরত আসার পর দুপুরে দিকে এ ব্যাপারে টেকনাফ জেটিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলে বিস্তারিত জানানো হবে।
গত ১০ নভেম্বর মঙ্গলবার বিকেল তিনটার দিকে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় মাছ ধরার সময় ইঞ্জিন বিকল হয়ে ভাসমান অবস্থায় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপির) সদস্যরা অস্ত্রের মুখে টেকনাফের শাহপরীর দ্বীপ ঘোলাপাড়ার মোহাম্মদ আমিনের মালিকানাধীন একটি নৌকা ও ৯ জেলেকে ধরে নিয়ে যায়।

জানতে চাইলে টেকনাফ ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, ঘটনার পর বিজিবির পক্ষ থেকে বাংলাদেশী জেলে ও নৌকা ফেরত চেয়ে একাধিকবার চিঠি পাঠানো হয়েছে। শেষ পর্যন্ত জেলেদের তারা ফেরত দিতে বাধ্য হওয়াই আজ পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত আনার প্রক্রিয়া চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর