• বুধবার, ২৫ মে ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

NGO চাকুরীতে স্থানীয় শিক্ষিতদের অগ্রাধিকার দিতে হবে-এমপি শাহীন আক্তার

রিপোর্টার নাম :
আপডেট সময় : শনিবার, ২৯ জুন, ২০১৯
FB IMG 1561806950328

ডিসিএন ডেস্ক।

শনিবার জাতীয় সংসদের বাজেট অধিবেশনে
সদস্য শাহীন আক্তার বলেন, রোহিঙ্গা আসার পর থেকে উখিয়া-টেকনাফ আঞ্চলিক মহাসড়কে অত্যধিক যানবাহন চলাচলের কারনে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সেই সাথে সড়ক দুর্ঘটনা নিয়মিত ব্যাপার হয়ে দাড়িয়েছে। তাই সড়কটি দ্রুত সময়ের মধ্যে সংস্কার ও চার লেনে উন্নীত করা আবশ্যক। তিনি আরো বলেন, রোহিঙ্গা ক্যাম্পে কমর্রত প্রায় ৯০ টি এনজিও রয়েছে। এসব এনজিওতে অধিকাংশ চাকুরীজীবি বাইরের জেলার। তাই এসব এনজিওতে নিয়োগের ক্ষেত্রে স্থানীয় শিক্ষিতদের অগ্রাধিকার দিতে হবে। এমপি শাহীন আক্তার আরো বলেন, আমাদের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান গুলো দ্রুত এমপিও ভূক্তকরন করার জন্য শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন। তাই নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য উখিয়া-টেকনাফের নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান গুলো দ্রুত এমপিও ভূক্তকরন করতে হবে। তিনি আরো বলেন, উখিয়া-টেকনাফের বিদ্যুতের লো ভোল্টেজ দুর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা ও বিদ্যুৎ বিহীন এলাকায় দ্রুত বিদ্যুৎ সংযোগ দানের জন্য বিদ্যুত প্রতিমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষন করেন।
বাজেট বক্তব্যে এমপি শাহীন আক্তার আরো বলেন, ২০১৯-২০ অর্থ বছরের বাজেট একটি আদর্শ বাজেট। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগনের উন্নয়নে কাজ করছেন। তাই এই বাজেটের মাধ্যমে জনগণের উন্নয়ন নিশ্চিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর