• বুধবার, ২৫ মে ২০২২, ০৪:০২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট দিচ্ছে জিপি

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট দিচ্ছে জিপি

করোনা মহামারির কারণে উদ্ভূত পরিস্থিতিতে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান রাখতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও গ্রামীণফোনের মধ্যে এক সমঝোতা স্মারক সই হয়েছে।

সমঝোতা স্মারকের আওতায়, গ্রামীণফোন অনলাইন শিক্ষা কার্যক্রমে ইন্টারনেট ডাটা প্যাক সাশ্রয়ী মূল্যে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং ফ্যাকাল্টি মেম্বারদের সরবরাহ করবে।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বৃহস্পতিবার জুম প্লাটফর্মে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন। ইউজিসি সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ এবং অধ্যাপক ড. মো: আবু তাহের চুক্তি সই অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান এবং গ্রামীণফোনের সিবিও কাজী মাহবুব স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। এ মহতি উদ্যোগে গ্রামীণফোনকে এগিয়ে আসার জন্য ইউজিসি চেয়ারম্যান আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, সংকটকালীন উচ্চশিক্ষাক্ষেত্রে গ্রামীণফোনের এ অংশগ্রহণ সময়ের দাবি। এর মাধ্যমে উচ্চশিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের বর্তমান সময়ের একটি গুরুত্বপূর্ণ চাহিদা পূরণ হবে।

এটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রমে ইতিবাচক ভূমিকা রাখবে। শিক্ষার্থীরা অনলাইন শিক্ষায় আরও বেশি মনোযোগী হবে।
তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, ইউজিসি এবং গ্রামীণফোনের মধ্যকার বন্ধন এখানেই শেষ হবে না বরং ভবিষ্যতে উচ্চশিক্ষার উন্নয়নে দেশের বৃহৎ এ টেলিকম অপারেটর প্রয়োজনে এগিয়ে আসবে।

ইউজিসি জানায়, এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতে নামমাত্র খরচে ইন্টারনেট সেবা দেওয়ার জন্য সবকয়টি মোবাইল অপারেটরদের অনুরোধ জানানো হলে একমাত্র টেলিটক সে আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর