• বুধবার, ২৫ মে ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

পুত্রসন্তানের আশায় ৬ বছরের মেয়েকে খুন করলেন বাবা

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
সাবেক স্বামীকে নিয়ে বর্তমান স্বামীকে খুন

কুসংস্কারে বিশ্বাস করে পুত্রসন্তানের আশায় ভারতের ঝাড়খণ্ডে ছয় বছর বয়সের এক কন্যা শিশুকে খুন করেছে তার পিতা। এক ওঝার পরামর্শে পুত্রসন্তান পাওয়া যাবে এমন বিশ্বাসে তিনি তার নিজের মেয়েকে খুন করেন। খবর ভারতীয় গণমাধ্যমের। জানা যায়, ভারতের ঝাড়খণ্ডের রাঁচি শহরের লোহারডাঙার সুমন নেগাসিয়া (২৬) পেশায় শ্রমিক। তিনি পুত্র স’ন্তান লাভের আশায় এক ওঝার সংস্পর্শে আসেন। সেই ওঝা তাকে পরামর্শ দেন, কন্যা সন্তানকে হ’ত্যা করলে তিনি পুত্রস’ন্তানের অধিকারী হবেন। অন্ধ বিশ্বাস করে ওঝার পরামর্শে সে তার আপন মেয়েকে খু’ন করেন। সুমনের স্ত্রী বাপের বাড়িতে থাকায় তাকে বা’ধা দেয়ার মতো কেউ ছিল না।

এই ঘটনায় পুলিশ ইতিমধ্যে সুমনকে গ্রে’ফতার করেছে। শি’শুটির লা’শ ময়না ত’দন্তের জন্য ম’র্গে পাঠানো হয়েছে বলে প্রতিবেদন থেকে জানা যায়। ওঝাকে ধরতে পুলিশ অ’ভিযান চালাচ্ছে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়। ভারতে কুসংস্কার বা অন্ধ বিশ্বাসের কারণে বলি নতুন নয়। এর আগেও এমন ঘটনা ঘটেছে। প্রতিবেদন বলছে, কিছুদিন আগে ক’রোনা রুখতে এক ব্যক্তিকে বলি দেয়া হয় ওডিশার এক মন্দিরে। কটকের বন্ধা মা বুধা ব্রাহ্মণী দেবী মন্দিরে সানসারি ওঝা নামের এক ব্যক্তি বলি দেয় স্থানীয় এক যুবককে। এরপর নিজেই পুলিশের কাছে গিয়ে নিজের অ’পরাধের স্বীকার করেন। স্থানীয় বাসিন্দাদের দাবি, ওই ব্যক্তি স্থানীয় মন্দিরের পূজারী। ক’রোনা সং’ক্র’মণ ঠে’কাতে হলে নরবলি দিতে হবে এই বিশ্বাস থেকেই স্থানীয় সরোজ কুমার প্রধান নামের এক ব্যক্তির গ’লা কে’টে হ’ত্যা করেন।

পুলিশকে অ’ভিযুক্ত জানায়, নরবলি নিয়ে তার ও সরোজের মধ্যে তর্কাতর্কি হওয়ায় ধা’রালো অ’স্ত্র দিয়ে তিনি তাকে হ’ত্যা করেন বলে প্রতিবেদনে জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর