• বুধবার, ২৫ মে ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

ইসলাম ধর্মকে সর্বোচ্চ শ্রদ্ধা ও সম্মান করেন বলে ঘোষণা দিলেন ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
ইসলাম ধর্মকে সর্বোচ্চ শ্রদ্ধা ও সম্মান করেন বলে ঘোষণা দিলেন ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী

ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জ্যান ইয়ভেস লে ড্রিয়ান। তিনি ইসলাম ধ’র্মকে সম্মান করেন। হজরত মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অপমান করার প্রতিবাদে সম্প্রতি বিশ্বব্যাপী প্রতিবাদ ও বয়কটের মুখোমুখি ফ্রান্স ও দেশটির প্রেসিডেন্ট অ্যামানুয়েল ম্যাক্রো। এ সময়টিতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী জ্যান ইয়ভেস লে ড্রিয়ান ইসলাম ধ’র্মকে শ্রদ্ধা ও সম্মান করেন বলে ঘোষণা দেন। খবর রয়টার্স।

গত ৮ নভেম্বর মিসরের কায়রোতে আল-আজহারের গ্র্যান্ড মুফতি শেখ আহমেদ আল-তায়েবের সঙ্গে এক সংবাদ সম্মলেনে ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী ইসলাম ধ’র্মকে সম্মান জানানোর কথা উল্লেখ করেন। তিনি সাংবাদিকদের কাছে ইসলাম ধ’র্ম সম্পর্কে তার বক্তব্য তুলে ধরেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের প্রথম নীতি হচ্ছে ইসলামের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা দেখানো। আমি এটাও বলতে চাই যে, ফ্রান্সের মুসলমানরা আমাদের সমাজের পরিপূর্ণ অংশ। তিনি বলেন, দেশের মধ্যে সন্ত্রাসবাদ আমাদের জন্য হুমকি। ধ’র্মান্ধতার উর্ধ্বে ওঠে সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ দেশটির একটি স্বাভাবিক প্রক্রিয়া।

তিনি ইসলামকে শ্রদ্ধা ও সম্মান করেন এবং মুসলমানদের অনুভূতিতে আঘাত আসে এমন সব কাজের বিরোধী বলেও তিনি উল্লেখ করেন। ফ্রান্স তাদের বিভিন্ন আচার-আচরণে ভারসাম্য, সহনশীলতা এবং সংযমের কণ্ঠস্বর হওয়া খুবই জরুরি বলেও আল-আজহারের গ্র্যান্ড ইমামকে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী জ্যান ইয়ভেস লে ড্রিয়ান।

ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী এ সফরে মিসরের রাষ্ট্রপতিসহ দেশটির সর্বোচ্চ প্রতিষ্ঠান আল-আজহারের গ্র্যান্ড মুফতির সঙ্গেও সৌজন্য সাক্ষাত করেন। আল ফাতাহ সিসি ও গ্র্যান্ড মুফতির সঙ্গে ইসলাম ও মুসলমানদের ব্যাপারে সুন্দর এ মন্তব্য করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর