শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:০১ অপরাহ্ন

কক্সবাজার থেকে কুরিয়ারে আনা ইয়াবা নিউইয়র্কে পাচারের চেষ্টা : গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক
আপডেট বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
ইয়াবাসহ ঢামেক হাসপাতালের সরকারি কর্মচারী আটক

মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মরণ নেশা ইয়াবা বড়ি কক্সবাজারের টেকনাফ সহ সারা দেশে ছড়িয়ে পড়ছে।প্রতিনিয়ত তা ধরাও পড়ছে। এ কথা আমাদের সবার কছে পুরানো হলেও এবার ইয়াবা পাচারের নতুন রুটের খবর পওয়া গেছে। সম্প্রতি কক্সবাজার থেকে এস এ পরিবহনের মাধ্যমে রাজধানী ঢাকায় পাচার হওয়া ইয়াবা পোস্ট অফিসের পার্সেলে অভিনব উপায়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইয়াবা পাচারের চেষ্টা করা হয়েছে।এ ঘটনায় চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন: মো. নাহিদ পারভেজ তাহিন (৩৭), মো. মিজানুর রহমান জুয়েল (৩৮), মো. ইমাম হোসেন খান রাহাত (৪০) ও মো. রাজীব হাওলাদার (২৮)।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) খিলগাঁও জোনের সহকারী কমিশনার জুলফিকার আলী বলেন, রামপুরা বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে ৮০পিস ইয়াবাসহ এই মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করা হয়। তারা দুটি জিন্সের প্যান্টে বিশেষ কায়দায় লুকিয়ে ডাকযোগে নিউইয়র্কে ইয়াবা পাচারের চেষ্টা করছিল। খিলগাঁও থানায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে তিনি বলেন, সম্প্রতি এই মাদক ব্যবসায়ীরা কক্সবাজার থেকে এস এ পরিবহনে পার্সেলের নামে ঢাকায় ইয়াবার চালান আনে। গত রোববার তারা পার্সেলের ভেতর ইয়াবা ঢুকিয়ে জিপিও-তে জমা দেওয়ার কথা স্বীকার করেন। ডাক বিভাগের সহযোগিতায় মাদকসহ ওই পার্সেলটি শনাক্ত করা হয়েছে।

তিনি আরও জানান, জিপিও কর্তৃপক্ষের উপস্থিতিতে ওই পার্সেল খুলে জিন্স প্যান্টের কোমরের ফাঁকা জায়গায় এবং লেগ হোলের সেলাই এর ভেতর ফাঁকা জায়গায় অভিনব পন্থায় প্যাকিং করা ৬৮টি স্ট্রাইক পাওয়া যায়। প্যান্ট দুটি থেকে পাওয়া ৬৮টি স্ট্রাইক থেকে ২০৪০ পিস ইয়াবা পাওয়া যায়।


এ জাতীয় সংবাদ