শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

টেকনাফে মালিক বিহীন ৫০ হাজার ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আপডেট বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
টেকনাফে মালিক বিহীন ৫০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে নাফনদীর কিনারা থেকে মালিক বিহীন ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)।
তিনি জানান, বুধবার ভোরে লেদা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার বিআরএম-১০ হতে ৮০০ গজ দক্ষিণে লবণের মাঠ সংলগ্ন এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।এমন সংবাদের ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় অবস্থান নেয়।কিছুক্ষণ পর একজন দুষ্কৃতিকারী ব্যক্তিকে লেদা ছ্যুরিখাল ও বিএসপি পোস্টের মাঝ বরাবর নাফনদী পার হয়ে সাতঁরিয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। টহলদল তাৎক্ষণিক অনুপ্রবেশকারীকে আটক করার জন্য চ্যালেঞ্জ করে।
ঔই ব্যক্তি দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ঘণ কুয়াশা ও অন্ধকারের সুযোগ নিয়ে কেওড়া বাগানের আড় ব্যবহার করে পালিয়ে যায়।পরবর্তীতে টহলদল উক্ত স্থানে পৌঁছে নাফনদীর কিনারা তল্লাশী করে ইয়াবা পাচারকারী ফেলে যাওয়া একটি প্লাটিকের বস্তা উদ্ধার করে।উদ্ধারকৃত বস্তার ভিতর থেকে১কোটি ৫০লাখ টাকা মূল্যের ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।ঔইসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।


এ জাতীয় সংবাদ