বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৩:০১ অপরাহ্ন

নোংরা পরিবেশে খাদ্য তৈরি, ৩ বেকারিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
আপডেট বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
চট্টগ্রামে বিভিন্ন অনিয়মে পিপলস হাসপাতালকে লাখ টাকা জরিমানা

কক্সবাজারে অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশ ও লেভেলবিহীন খাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাত ও সংরক্ষণের দায়ে ৩টি বেকারিকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের বাসটার্মিনাল, জানারঘোনা ও খুরুশকুল এলাকায় বেকারির কারখানাতে ভেজাল বিরোধী অভিযান চালায়।
অভিযানে বাস টার্মিনালস্থ পূর্ব লারপাড়ার ঢাকা ফুডস বেকারিকে ৩০ হাজার টাকা, ঝিলংজা জানারঘোনার ফুড গ্যালারিকে ২৫ হাজার টাকা ও খুরুশকুল টাইমবাজারের এশিয়া বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা জানান, শহরের বাস টার্মিনাল, জানারঘোনা ও খুরুশকুলে ৩টি বেকারির কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কেক, বিস্কুট, পাউরুটি ও মিষ্টিসহ বিভিন্ন ধরনের খাদ্য পণ্য উৎপাদন করা হচ্ছে। সেই তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বেকারিগুলোতে খাদ্য পণ্য উৎপাদন সামগ্রীতে বিষাক্ত রং, কেমিক্যাল ব্যবহারসহ ধরনের ভোজালের নানা আলামত পাওয়া যায়।

“পরে ভ্রাম্যমাণ আদালত অবৈধ প্রক্রিয়ায় খাদ্য পণ্য উৎপাদনের অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২টি বেকারিকে ৩০ হাজার টাকা ও আরেকটি বেকারিকে ২৫ হাজার জরিমানা করা হয়। পরে তাদেরকে কঠোরভাবে সতর্ক করে দেয়া হয়।”
এসময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক তরুণ বড়ুয়াসহ পুলিশ এবং আনসার সদস্যরা অভিযানে সহায়তা করে।


এ জাতীয় সংবাদ