শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

পুলিশের সেবা পেতে এখন টাকা লাগেনা, মাধ্যমও প্রয়োজন হয়না

নিজস্ব প্রতিবেদক (চকরিয়া)
আপডেট শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
পুলিশের সেবা পেতে এখন টাকা লাগেনা, মাধ্যমও প্রয়োজন হয়না

চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নে থানার বিট পুলিশিং এর উদ্যোগে ইউনিয়ন পরিষদ মাঠে শুক্রবার বিকালে কমিউনীটি সচেতনতামূলক সমাবেশ অনুষ্টিত হয়েছে।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ তফিকুল আলম। বিশেষ অতিথি সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মহসিন বাবুল।
সমাবেশে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, যে কোন অপরাধ সংঘঠিত হচ্ছে দেখলে পুলিশকে জানান, আমরা সবসময় আপনাদের পাশে আছি। অপরাধে যারাই জড়িত থাকুন না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা। তিনি আরো বলেন, নারী নির্যাতন ইভটিজিং, মাদকসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণ করতে পুলিশের পাশাপাশি এলাকার জনগনকে এগিয়ে আসতে হবে।
সমাবেশে প্রধান অতিথি সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ তফিকুল আলম বলেন, বর্তমানে পুলিশের সেবা পেতে কোন বিনিময় লাগেনা। ঘটনার সত্যতা পেলে থানায় মামলা কিংবা অভিযোগ করতে কোন মাধ্যম লাগেনা।
পুলিশের নাম ভাঙ্গিয়ে কোন সেবা প্রার্থীর কাছ থেকে কেউ টাকা চাইলে পুলিশকে জানান। আগের সেই পুলিশ এখন নেই। জনগনের সেবা নিশ্চিত করতে পুলিশকে সব ধরণের সুযোগ সুবিধা দিচ্ছেন বর্তমান সরকার। তাই পুলিশ ও জনগনের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করতে আমরা কাজ করে যাচ্ছি।
তিনি বলেন, থানায় নারী ও শিশুদেরর জন্য আলাদা সেবা ডেক্স খোলা হয়েছে। তারা নির্ভয়ে সব মনের কথা খোলে বলতে পারবে। সাহারবিল ইউনিয়নসহ মাতামুহুরী অঞ্চলে সকল প্রকার অপরাধ দমনে আইনশৃঙখলা বাহিনী কাজ করছে বলে জানান।
চকরিয়া থানার অপারেশন অফিসার মোঃ মোজাম্মেল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল কাদের, সিনিয়র সাংবাদিক আবদুল মজিদ, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, এস আই ওমর ফারুক , এএস আই মামুনুর রশিদ, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্যানেল চেয়ারম্যান এনামুল হক ছাড়াও ইউনিয়ন পরিষদের সকল সদস্য, আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।


এ জাতীয় সংবাদ