শিরোনাম :
রোহিঙ্গা নাগরিক ছাটাই করে এনজিওতে স্থানীয়দের চাকুরী দেয়া সহ ৭ দফা দাবিতে উখিয়ায় মতবিনিময় বঙ্গোপসাগরে ফিশিং ট্রলার ডুবিতে ৪ মরদেহ উদ্ধার, নিখোঁজ-৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ উখিয়ায় মুজিব শতবর্ষে প্রথম ধাপে ঘর পেলো ৩৫টি গৃহহীন ও ভুমিহীন পরিবার টেকনাফে ঘর পাচ্ছে ৬০ পরিবার উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমকে অপহরণ পূর্বক নির্যাতন: মুমূর্ষু অবস্থায় উদ্ধার ধরে নিয়ে যাওয়া ১৯ বাংলাদেশি জেলেকে ফেরত দিলো মিয়ানমার রোহিঙ্গা সমস্যা সমাধানে বড় উদ্যোগ নেওয়া বড় চ্যালেঞ্জ উখিয়া কোটবাজারের ঐতিহ্যবাহী ক্বেরাত সম্মেলন কাল মুজিববর্ষে কক্সবাজারে ঘর পাচ্ছে ৮৬৫ পরিবার
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন

ফাইজারের টিকা হালাল, মুসলিমদের উৎসাহ দিচ্ছেন আলেমরা

ডেস্ক রিপোর্ট
আপডেট সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
ফাইজারের টিকা হালাল, মুসলিমদের উৎসাহ দিচ্ছেন আলেমরা

ফাইজার-বায়োএনটেকের করোনাভাইরাসের টিকা হালাল বলে জানিয়েছেন ব্রিটেনের চিকিৎসকদের শীর্ষস্থানীয় সংগঠন ও একদল ইসলামী বিশেষজ্ঞ।

দ্য ব্রিটিশ ইসলামিক মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিআইএমএ) এক বিবৃতিতে জানিয়েছে, প্রকাশিত তথ্য যাচাই করে দেখা গেছে, করোনাভাইরাসের টিকা তৈরিতে কোনো পশুর শরীরের অংশ বা প্রাণীর শরীরের কোনো কোষ ব্যবহার করা হয়নি।

ব্রিটিশ সরকারও জানিয়েছে, ফাইজার-বায়োএনটেক এর তৈরি টিকাতে প্রাণীর শরীরের কোনো উপাদান নেই। ফাইজার কম্পানি ব্রিটিশ সরকারকে এ তথ্য জানিয়েছে।

এদিকে সিঙ্গাপুরের ইসলামিক রিলিজিয়াস কাউন্সিল (এমইউআইএস) জানিয়েছে, করোনা টিকা মুসলিমরাও নিতে পারবেন। তারা সাফ জানিয়ে দিয়েছে, যখন করোনার টিকা চলে আসবে এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা তা নিরাপদ ও কার্যকর মনে করবেন, মুসলমানরা টিকাটি নিতে পারবেন। টিকা নেওয়ার ব্যাপারে মুসলমানদের উপদেশ দেওয়া হচ্ছে এবং উৎসাহিত করা হচ্ছে।

সূত্র: ল্যাংকাশায়ার টেলিগ্রাফ, চ্যানেল নিউজ এশিয়া


এ জাতীয় সংবাদ