বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

টেকনাফে ইয়াবার বৃহৎ চালানসহ মাদক কারবারী মোস্তাক আটক

গিয়াস উদ্দিন ভুলু
আপডেট মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
টেকনাফে ইয়াবার বৃহৎ চালানসহ মাদক কারবারী মোস্তাক আটক

টেকনাফ ডিএনসি অফিসে দায়িত্বরত সদস্যরা মাদক বিরোধী একটি সাঁড়াশী অভিযান পরিচালনা করে ৬৫ হাজার ইয়াবা উদ্ধার করেছে। এসময় মোস্তাক নামে এক মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়েছে।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করার জন্য ১৫ ডিসেম্বর (মঙ্গলবার) দুপুর ১টার দিকে স্থানীয় সংবাদ কর্মীদের সাথে নিয়ে প্রেস-ব্রিফিং এর মাধ্যমে টেকনাফ মাদকদ্রব্য অধিদপ্তরে কর্মরত সহকারী পরিচালক সিরাজুল মুস্তফা (মুকুল) জানান, মাদক ক্রয়-বিক্রয়ের গোপন সংবাদ পেয়ে ১৪ ডিসেম্বর(সোমবার) সন্ধ্যা ৭টার দিকে টেকনাফ পাইলট স্কুল সংলগ্ন মার্কেটের সামনে মাদক বিরোধী একটি অভিযান পরিচালনা করে ৫ হাজার ইয়াবাসহ টেকনাফ সদর ইউনিয়ন নাজির পাড়া এলাকার মৃত আবু বক্কর’র পুত্র মোঃ মোস্তাক(২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

এরপর আটক আসামীর স্বীকারোক্তি অনুযায়ী একই ইউনিয়ন হাবির পাড়া এলাকার চিহ্নিত মাদক কারবারী এখলাছ মিয়ার পুত্র হারুনুরশিদ বসতবাড়ীতে তল্লাশী অভিযান পরিচালনা করে আরো ৬০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

উক্ত অভিযান চলাকালীন সময়ে বাড়ির মালিক হারুনুরশিদ ও তার স্ত্রী সু-কৌশলে পালিয়ে যায় বলে জানান তিনি।

তিনি আরো বলেন, ইয়াবাসহ আটক ও বসতবাড়ীতে মওজুদ করে রাখা উদ্ধারকৃত ইয়াবা গুলোর সাথে জড়িত থাকার অপরাধে হারুন ও তার স্ত্রীকে পলাতক আসামী করে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রেস-ব্রিফিং’এ টেকনাফ মাদকদ্রব্য অফিসে কর্মরত চৌকষ পরিদর্শক দেওয়ান মোহাম্মদ জিল্লুর রহমান জানান, এই প্রথম টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিসের মাদক পাচার প্রতিরোধে ধারাবাহিক সফলতার অংশ হিসাবে গত কয়েকদিন আগে পৃথক অভিযানে ইয়াবাসহ আটক হওয়া তিন মাদক ব্যবসায়ীর শাস্তি নিশ্চিত করার জন্য রিমান্ডে এনে বিজ্ঞ আদালতে তারা ১৬৪/ধারায় জবানবন্ধি নিতে সক্ষম হয়েছে।

জবানবন্ধি দেওয়া আসামীরা হচ্ছে, মোঃ নুরুল আলম, মোঃ নাছির, মোঃ আকবর।


এ জাতীয় সংবাদ