মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

সদর হাসপাতাল ও আল-ফুয়াদ হাসপাতালের ক্যান্টিনসহ তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
আপডেট বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
কক্সবাজারে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

শহরে বাজার তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের অভিযোগে কক্সবাজার জেলা সদর হাসপাতাল ও আল-ফুয়াদ হাসপাতালের কেন্টিনসহ তিনটি প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) জেলা প্রশাসনের সহযোগিতায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এসময় শহরের হাসপাতাল রোড এলাকার আল-মদিনা ভাত ঘর কে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষন করা, হোটেল বয়, বাবুর্চি কারোই মাস্ক ব্যবহার না করার অপরাধে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় ৭ হাজার টাকা, ফুয়াদ আল খতীব হাসপাতালের কেন্টিন কে মূল্য তালিকা প্রদর্শন না করা, এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ২০ হাজার টাকা ও জেলা সদর হাসপাতালের কেন্টিনকে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও পরিবেশন করার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।
এসময় হাসপাতাল রোড এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে সচেতনামূলক প্রচারনা করা হয়।
অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অনুমোদনহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। এই অভিযানকে সাধুবাদ জানিয়ে এলাকার সচেতন মানুষ বলেন এই ভাবে প্রশাসনে সক্রিয়ভা তদারকি থাকলে কোন অসাধু ব্যবসায়ী সাধারণ মানুষকে জিম্মি করে অসৎ উপায়ে অর্থ উপার্জন করতে পারবে না।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করে এপিবিএন-১৪ এর এক দল সদস্য। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।


এ জাতীয় সংবাদ