মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

তদন্ত দলের আবারও পরিদর্শন কার্যক্রমে হতাশ পরিবার

বিশেষ প্রতিনিধি
আপডেট শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
তদন্ত দলের আবারও পরিদর্শন কার্যক্রমে হতাশ পরিবার

বরাবরের মতো আবারও গতকাল তনুর বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেনের সঙ্গে দেখা করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকার একটি টিম। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কুমিল্লা ক্যান্টনমেন্টে অবস্থান করার পর তারা ঢাকায় ফিরে যান। এদিকে তনু হত্যা মামলার দীর্ঘ এ সময়ে হত্যাকান্ডের রহস্য উন্মোচিত না হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েছে তনুর মা-বাবাসহ পুরো পরিবার।

বিচার পাওয়ার আশা অনেকটা ছেড়ে দিয়েছেন তারা।

আনোয়ারা বেগম বলেন, ‘বারবার মামলার তদন্ত কর্মকর্তা বদল ছাড়া আর কোনো আশার কথা শুনিনি। অসুস্থ হওয়াতে ক্যান্টনমেন্ট যেতে পারিনি। ভেবেছি তারা (পুলিশ) গ্রামে এসে আমাদের সঙ্গে কথা বলবে, কিন্তু তারা আসার সময় পায়নি। আর কতদিন মেয়ের খুনের বিচারের জন্য কাঁদব?’
প্রসঙ্গত, মামলার তদন্তভার পাওয়ার পর গত ১৫ নভেম্বর তনুর বাবা ইয়ার হোসেনকে নিয়ে হত্যাকান্ড সংঘটিত হওয়ার স্থল, তনুদের পুরনো বাসভবন, সার্জেন্ট জাহিদের বাড়ি পরিদর্শন করেছি পিবিআইয়ের টিম।

এবার শুধু তনুর বাবার অফিস কক্ষ পরিদর্শন করে ঢাকায় ফিরে যায় মামলার তদন্তকারী দল। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকান্ডের ৫৭ মাস পূর্ণ হচ্ছে ২০ ডিসেম্বর। হত্যাকান্ডের প্রায় পাঁচ বছরে চারবার মামলার তদন্ত সংস্থা ও পাঁচবার তদন্ত কর্মকর্তা বদল হয়। প্রথম চারবার কুমিল্লা জেলা পুলিশের বিভিন্ন সংস্থা মামলার তদন্ত করলেও সর্বশেষ পিবিআইয়ের ঢাকার একটি টিমকে দায়িত্ব দেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক মজিবুর রহমান।
এর আগে মামলা তদন্তের দায়িত্বে ছিলেন সিআইডি কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার জালাল উদ্দিন আহমেদ।


এ জাতীয় সংবাদ