শিরোনাম :
রোহিঙ্গাদের থানা নোয়াখালী ভাসানচর রোহিঙ্গা প্রত্যাবাসনে ত্রিপক্ষীয় বৈঠক নিয়ে চীনের সন্তোষ উখিয়া বালুখালী ক্যাম্পের তৈয়ব ও তার সহযোগী বিপুল পরিমান ইয়াবাসহ আটক উখিয়ায় মোটরসাইকেল সংঘর্ষে ছাত্রলীগ নেত্রী রোমানার ভাই গুরুতর আহত লিংক রোডে র‌্যাবের হাতে ইয়াবা নিয়ে হোয়াইক্যংয়ের দুই মাদক কারবারীসহ আটক-৩ ভাসানচরে শান্তিপূর্ণ পরিবেশে স্বস্তি বোধ করছেন রোহিঙ্গারা: স্বরাষ্ট্রমন্ত্রী অপহৃতের সঙ্গে নারীর ‘আপত্তিকর ছবি’ তুলে রাখতো তারা বছরের মাঝামাঝি রোহিঙ্গা প্রত্যাবাসন প্রাইভেট সিএনজি বাণিজ্যিকভাবে চালানো যাবে না : হাইকোর্ট বাহারছড়া কোস্টগার্ডের অভিযানে সাড়ে ১৭হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৩:৫৪ পূর্বাহ্ন

অক্সিজেন ট্যাংক বিস্ফোরণে আগুন, ৯ করোনা রোগীর মৃত্যু

আন্তজার্তিক ডেস্ক
আপডেট শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
পুরান ঢাকায় জুতার ফ্যাক্টরিতে আগুন

তুরস্কের একটি হাসপাতালে অক্সিজেন ট্যাংক বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে ৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, শনিবার দেশটির দক্ষিণ–পূর্বাঞ্চলে গাজিয়ানট্যাপের একটি হাসপাতালে এ দুর্ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপি বলেছে, হাসপাতালে একটি অক্সিজেন ট্যাংক বিস্ফোরিত হলে নিবিড় পরিচর্যা ওয়ার্ডে আগুন লেগে যায়। ওই ওয়ার্ডে করোনায় (কোভিড–১৯) আক্রান্ত রোগীরা চিকিৎসাধীন ছিলেন। যাঁরা মারা গেছেন, তাঁরা সবাই করোনার রোগী। আহত রোগীদের অন্য হাসপাতালে নেওয়া হয়েছে।
তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোচা ওই হাসপাতাল পরিদর্শন করার আগে বলেছেন, ‘আমরা এই ঘটনায় গভীরভাবে দুঃখিত।’

করোনা মহামারি শুরুর পর থেকে তুরস্কে এখন পর্যন্ত ১৯ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে এবং ১৭ হাজার ৬০০ জন মারা গেছেন।

করোনা সংক্রমণের হার বাড়তে থাকায় গত নভেম্বরের শেষে জারি করা বিধিনিষেধ আরও কঠোর করেছে তুরস্ক। এ সপ্তাহে আংশিক লকডাউন দিয়েছে দেশটি।

গত নভেম্বরে ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে কোভিড-১৯ রোগীদের জন্য বরাদ্দ একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগী মারা যান। রাজকোটের উদয় শিভানন্দ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গত আগস্টে আহমেদাবাদের একটি বেসরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডে আটজন কোভিড রোগী মারা যান।


এ জাতীয় সংবাদ