শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

পাহাড়ে আটকা ৪ শিক্ষার্থীকে উদ্ধার করল বিমান বাহিনী

সুজাউদ্দিন রুবেল
আপডেট শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
পাহাড়ে আটকা ৪ শিক্ষার্থীকে উদ্ধার করল বিমান বাহিনী

কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহীন পাহাড়ে ঘুরতে গিয়ে ‘দিক হারিয়ে ফেলা’ চার যুবককে দীর্ঘ ছয় ঘন্টা পর উদ্ধার করেছে বিমান বাহিনীর সদস্যরা।
শনিবার বিকাল সাড়ে ৫ টায় কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহীন পাহাড়ী এলাকা থেকে তাদের উদ্ধার করা হয় বলে জানান কক্সবাজারস্থ বাংলাদেশ বিমান বাহিনীর শেখ হাসিনা ঘাঁটির রাডার বিভাগের গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মামুন।
উদ্ধার হওয়ারা হল কক্সবাজার শহরের ঘোনার পাড়ার মুকুল পালের ছেলে অভিক পাল (২৭), বায়তুশ শরফ সড়কের ছৈযদ আলমের ছেলে সাইমুম আলম রাফসান (২৬), দক্ষিণ রুমালিয়ারছড়ার বশির আহমদের ছেলে সাবিউল বশর মিজবাহ (২৬) ও একই এলাকার আবীর শাহ।
 কক্সবাজারস্থ বিমান বাহিনীর ঘাটি শেখ হাসিনার রাডার ইউনিটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মামুনুর রশীদ বলেন, শনিবার বিকালে ৯৯৯ নম্বরে ফোন করে জানানো হয় কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহীন পাহাড়ে ঘুরতে গিয়ে ৪ যুবক দিক হারিয়ে ফেলেছে। পরে তথ্য পেয়ে বিমান বাহিনীর উদ্ধার দলের সংশ্লিষ্টরা ওই যুবকদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। একই সাথে মোবাইল ট্যাকিং করে দিকভ্রান্ত যুবকদের অবস্থান নিশ্চিত হওয়ার পর উদ্ধার করে কক্সবাজার বিমানবন্দরে নিয়ে আসা হয়।
পরে উদ্ধার হওয়া যুবকদের পুলিশের মাধ্যমে অভিভাবকদের হস্তান্তরের দায়িত্ব দেয়া হয় বলে জানান বিমান বাহিনীর উদ্ধারকারি দলের এ কর্মকর্তা।


এ জাতীয় সংবাদ