বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৩০ অপরাহ্ন

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ১১৫৩

ব্রেকিং নিউজ
আপডেট রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
করোনা আপডেট

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে সাত হাজার ২৮০ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ১৫৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৭১৩ জনে।

1604596189

 

রোববার (২০ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯২৬ জন।

1604595986 1587538874 p

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৩৭ হাজার ৫২৭ জন। 

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৬০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে।

এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৩টি, জিন-এক্সপার্ট ১৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ২৯টি। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯০০টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩১৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ লাখ ৭৫ হাজার ৬৮০টি। 

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৮ দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ২৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ৩৮ জনের মধ্যে ৩০ জন পুরুষ ও নারী আটজন। এদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে দু’জন রয়েছেন। এছাড়া বরিশাল ময়মনসিংহ ও রংপুর বিভাগে একজন করে তিনজন রয়েছেন। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১২৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৪ হাজার ৯৪০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮২ হাজার ৬১২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৩২৮ জন।


এ জাতীয় সংবাদ