বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৪:৩০ অপরাহ্ন

করোনায় ৩ ঘণ্টার ব্যবধানে নিউইয়র্কে বাবা-ছেলের মৃত্যু

আন্তজার্তিক ডেস্ক
আপডেট রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
করোনায় ৩ ঘণ্টার ব্যবধানে নিউইয়র্কে বাবা-ছেলের মৃত্যু

 যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মাত্র তিন ঘণ্টার ব্যবধানে বাংলাদেশি বাবা ও ছেলের মৃত্যু ঘটেছে। স্থানীয় সময় শনিবার সকালে নিউইয়র্কের একটি হাসপাতালে প্রকৌশলী খাইরুজ্জামান ও তার ছেলে আবুল বাশার পান্নার মৃত্যু হয়। করোনাভাইরাসে দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তারা।

চট্টগ্রামের সন্দীপের হালিশহরের এ ব্লক ৮ নং লেনের বাসিন্দা প্রকৌশলী খাইরুজ্জামান ও আবুল বাশার পান্না দীর্ঘদিন ধরে নিউইয়র্কের ব্রুকলিনে বসবাস করতেন। বাবা-ছেলের মৃত্যুর খবরে যুক্তরাষ্ট্র প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

করোনাভাইরাস মহামারির প্রকোপে বিশ্বের যেকোনো দেশের চেয়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা সর্বোচ্চ যুক্তরাষ্ট্রে। এই সপ্তাহের শুরুতে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে গেছে।

এদিকে, যুক্তরাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউয়ে এক মাসের ব্যবধানে এক চিকিৎসক ও প্রকৌশলীসহ অন্তত ১২ বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। এ ছাড়া আক্রান্ত হয়ে হাসপাতালে ও নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন কয়েক শতাধিক। এরা সকলেই নিউইয়র্ক, কানেকটিকাট, ম্যাসাচুসেটস, পেনসিলভানিয়া, নিউজার্সি, মিশিগান, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, ভার্জিনিয়া, মেরিল্যান্ড ও ওয়াশিংটন ডিসির বাসিন্দা বলে জানা গেছে।


এ জাতীয় সংবাদ