শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:১২ অপরাহ্ন

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৩১৮

ডেস্ক রিপোর্ট
আপডেট মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
কক্সবাজার-চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ৯৬ জন

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে সাত হাজার ৩২৯ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩১৮ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ তিন হাজার ৫০১ জনে।

1604596189

 

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৩৫ জন।

1604595986 1587538874 p

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৪১ হাজার ৯২৯ জন। 

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৬১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।

এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৩টি, জিন-এক্সপার্ট ১৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ২৯টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৪৫২টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১৪৫ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩১ লাখ ছয় হাজার ৪৯৬টি। 

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার আট দশমিক ৭০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ২১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৭৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে ১১ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে নয় জন, চট্টগ্রাম বিভাগে চার জন। এছাড়া রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুর বিভাগে এক জন করে চার জন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৬ জন। বাড়িতে এক জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৪৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৫ হাজার ২৫০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৩ হাজার ২৫৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ৯৯২ জন


এ জাতীয় সংবাদ