শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:৪৬ অপরাহ্ন

করোনা:চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৭৮, মৃত্যু ২ জনের

ডেস্ক রিপোর্ট
আপডেট বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
করোনা: চট্টগ্রামে একদিনেই আক্রান্ত ২১৮ জন

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৮৩টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ২৯ হাজার ২৪১ জন।

এসময়ে চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

1604596189

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৭০টি নমুনা পরীক্ষা করা হয়।

1604595986 1587538874 p

এতে শনাক্ত হয় ৩৮ জন। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২১৯টি নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৩টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১০ জনের। 

এছাড়া, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৩টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৬টি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৫টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

  1. চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৭৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫৮৩টি।  আক্রান্তদের মধ্যে নগরে ১৬১ জন এবং উপজেলায় ১৭ জন।


এ জাতীয় সংবাদ