শিরোনাম :
রোহিঙ্গা নাগরিক ছাটাই করে এনজিওতে স্থানীয়দের চাকুরী দেয়া সহ ৭ দফা দাবিতে উখিয়ায় মতবিনিময় বঙ্গোপসাগরে ফিশিং ট্রলার ডুবিতে ৪ মরদেহ উদ্ধার, নিখোঁজ-৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ উখিয়ায় মুজিব শতবর্ষে প্রথম ধাপে ঘর পেলো ৩৫টি গৃহহীন ও ভুমিহীন পরিবার টেকনাফে ঘর পাচ্ছে ৬০ পরিবার উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমকে অপহরণ পূর্বক নির্যাতন: মুমূর্ষু অবস্থায় উদ্ধার ধরে নিয়ে যাওয়া ১৯ বাংলাদেশি জেলেকে ফেরত দিলো মিয়ানমার রোহিঙ্গা সমস্যা সমাধানে বড় উদ্যোগ নেওয়া বড় চ্যালেঞ্জ উখিয়া কোটবাজারের ঐতিহ্যবাহী ক্বেরাত সম্মেলন কাল মুজিববর্ষে কক্সবাজারে ঘর পাচ্ছে ৮৬৫ পরিবার
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

চকরিয়ায় বদরখালীতে ভরাটচর মৎস্য চাষ উন্নয়ন সমিতির নির্বাচন সম্পন্ন

এম.মনছুর আলম, চকরিয়া 
আপডেট শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
নির্বাচন

 

চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নস্থ ভরাটচর মৎস্য চাষ উন্নয়ন সমবায় সমিতির নির্বাচন ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত বদরখালীস্থ শাহ তৈয়বিয়া ইসলামিয়া নূরানী মাদ্রাসা তথা জাপানী সাইক্লোন সেন্টারে একটানা ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। অত্র সমিতির প্রায় ১০৮সদস্যদের মধ্যে ১০১ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করে সমিতির নতুন নেতৃত্ব নির্বাচিত করেন। ঘোষিত তফসিল অনুযায়ী গত বৃহস্পতিবার মধ্যরাতে শেষ হয় প্রতিদ্বন্ধি প্রার্থীদের প্রচার-প্রচারণা। অনুষ্ঠিতব্য নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও পরিচালক (সদস্যসহ) মোট ১২টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিতব্য নির্বাচনে সভাপতি পদে ২জন, সহ-সভাপতি পদে ২জন, সম্পাদক পদে ৩জন ও সদস্য পদে ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গননা শেষে নির্বাচিত প্রার্থীদের বেসরকারীভাবে ফলাফল ঘোষণা করা হয়। উক্ত নির্বাচনের ফলাফল ঘোষনা করেন জেলা সমবায় পরিদর্শক ও ভরাটচর মৎস্য চাষ উন্নয়ন সমবায় সমিতির নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ তাহের। উক্ত নির্বাচনে সভাপতি নির্বাচিত হন ছাতা প্রতীক নিয়ে নুরুল হোসেন (প্রাপ্ত ভোট-৬১)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আনারস প্রতীক নিয়ে জসিম উদ্দিন সরকার পেয়েছেন ৪০ ভোট। আম প্রতীক নিয়ে সহ-সভাপতি নির্বাচিত হন মো.ফয়জুল হক (প্রাপ্তভোট-৫৯)। তার নিকটতম প্রতিদ্বন্ধি ফুটবল প্রতীক নিয়ে আবদুল করিম পেয়েছেন ৪২ ভোট। এছাড়াও গোলাপ ফুল প্রতীক নিয়ে সম্পাদক পদে নির্বাচিত হন এম.আবুল হোছাইন (প্রাপ্তভোট-৫২)। তার নিকটতম প্রতিদ্বন্ধি দিদারুল ইসলাম হরিণ প্রতীক ২৮ ভোট ও মো.সরওয়ার কামাল তালা-চাবি প্রতীক নিয়ে পেয়েছেন ২১ ভোট। সম্পাদকীয় পদ ছাড়াও সমিতির পরিচালক (সদস্য) পদে নির্বাচিত করা হয়েছে ৯ জন সদস্যকে। নির্বাচিত সদস্যরা হলেন, মো.জাহাঙ্গীর মাইক প্রতীকে তার প্রাপ্ত ভোট ৭০, আলী হোছাইন গাভী প্রতীকে তার প্রাপ্ত ভোট ৫৫, আবদুর রশিদ বক প্রতীকে তার প্রাপ্ত ৫০, তমিজ উদ্দিন বাই-সাইকেল প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৯, মৌ. নোমান বই প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৯, জসিম উদ্দিন প্রজাপতি প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৭, আবু তালেব হাঁস প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৬, নাছির উদ্দিন কবুতর প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৫ ও আবদু রহিম খেজুর গাছ প্রতীক নিয়ে প্রাপ্ত ভোট ৪৪ পেয়ে নির্বাচিত হন।
ভরাটচর মৎস্য চাষ উন্নয়ন সমবায় সমিতির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হাবিবুর রহমান নির্বাচনের ফলাফলের এই তথ্য নিশ্চিত করেছেন।
কক্সবাজার জেলা সমবায় পরিদর্শক ও ভরাটচর মৎস্য চাষ উন্নয়ন সমবায় সমিতির নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ তাহের বলেন, ‘নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে যা যা করার প্রয়োজন ছিল তার সব ব্যবস্থাই আগে থেকে নেওয়া হয়েছে। নির্বাচনে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অনুষ্ঠিত নির্বাচন সম্পন্ন করে ফলাফল ঘোষণা করা হয়েছে।##


এ জাতীয় সংবাদ