শিরোনাম :
রোহিঙ্গাদের থানা নোয়াখালী ভাসানচর রোহিঙ্গা প্রত্যাবাসনে ত্রিপক্ষীয় বৈঠক নিয়ে চীনের সন্তোষ উখিয়া বালুখালী ক্যাম্পের তৈয়ব ও তার সহযোগী বিপুল পরিমান ইয়াবাসহ আটক উখিয়ায় মোটরসাইকেল সংঘর্ষে ছাত্রলীগ নেত্রী রোমানার ভাই গুরুতর আহত লিংক রোডে র‌্যাবের হাতে ইয়াবা নিয়ে হোয়াইক্যংয়ের দুই মাদক কারবারীসহ আটক-৩ ভাসানচরে শান্তিপূর্ণ পরিবেশে স্বস্তি বোধ করছেন রোহিঙ্গারা: স্বরাষ্ট্রমন্ত্রী অপহৃতের সঙ্গে নারীর ‘আপত্তিকর ছবি’ তুলে রাখতো তারা বছরের মাঝামাঝি রোহিঙ্গা প্রত্যাবাসন প্রাইভেট সিএনজি বাণিজ্যিকভাবে চালানো যাবে না : হাইকোর্ট বাহারছড়া কোস্টগার্ডের অভিযানে সাড়ে ১৭হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

কোন আয়োজন না থাকলেও সমুদ্র সৈকতে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক
আপডেট শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
কোন আয়োজন না থাকলেও সমুদ্র সৈকতে উপচে পড়া ভিড়

নতুন বছর উপলক্ষ্যে নেই কোনও আয়োজন এবং সংক্রমণ রোধে বাড়তি সতর্কতা নেয়া হলেও সমুদ্র সৈকত ও পর্যটন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়।

করোনা মহামারির কারণে এবার ইংরেজি নতুন বছর বরণে নেই কোনও আয়োজন। সংক্রমণ ঠেকাতে নেয়া হয়েছে বাড়তি সতর্কতা। এরপরও কক্সবাজার, কুয়াকাটা সমুদ্র সৈকতসহ দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রে দেখা গেছে উপচে পড়া ভিড়।পরিবার ও প্রিয়জনদের সাথে নিয়ে মেতেছেন আনন্দ উচ্ছাসে। তবে, স্বাস্থ্যবিধি মানার কোনও বালাই নেই।

প্রতিবছর বর্ষবিদায় ও নতুন বছর বরণ করতে কক্সবজার সমুদ্র সৈকতসহ বিভিন্ন হোটেল-মোটেলে নানা আয়োজন থাকলেও, এবছর করোনা মহামারির কারণে নেই কোনও আয়েজন। এর পরও নববর্ষ উদযাপনে কক্সবাজার সমুদ্র সৈকতে হাজার হাজার পর্যটকের ঢল। শুক্রবার সকাল থেকে সৈকতের বিভিন্ন পয়েন্টে আনন্দ-উচ্ছ্বাসে মেতে উঠেন তারা। এছাড়া হিমছড়ি, দরিয়ানগর, ইনানী ও পাটুয়ারটেকের পাথুরে সৈকত, প্রবালদ্বীপ সেন্টমার্টিনে ঘুরে বেড়াচ্ছেন লাখো পর্যটক।

বর্ষবরণে আয়োজন না থাকলেও, কক্সবাজারের সাড়ে ৪ শতাধিক হোটেল-মোটেলকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

এদিকে, নতুন বছর বরণ করতে সমুদ্রকন্যা কুয়াকাটায়ও হাজার হাজার পর্যটকের ঢল। এবার থার্টিফার্স্টের জমকালো আয়োজন না থাকলেও, বছরের প্রথম সূর্যোদয় দেখতে সকাল সকাল সৈকতে ভিড় করেন পর্যটকরা। নতুন বছরের প্রথম দিন সাপ্তাহিক ছুটি পাওয়ায় অন্যান্য বছরের তুলনায় এবার ভিড় বেশি। ফাঁকা নেই হোটেল-মোটেল।

রাঙামাটিতে ঝুলন্ত সেতুসহ বিভিন্ন পর্যটন স্পটে ভ্রমন পিপাসু পর্যটকদের ঢল নেমেছে। পর্যটকরা পলওয়েল, শুভলং ঝর্ণা, রাজ বন বিহার, বড় গাঙ, জেলা প্রশাসনের বাংলোসহ বিভিন্ন স্পটে ভিড় করছেন।

পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকের ঢল নামলেও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না কোথাও


এ জাতীয় সংবাদ