শিরোনাম :
মৃত্যুর আগে হামলাকারীদের নাম বলে গেলেন পুলিশের সোর্স মামুন বিশ্বের অন্যতম স্বাস্থ্যসম্মত শহরের তালিকায় মদিনা নগরী সাবেক সেনা সদস্যের হাত বাঁধা মরদেহ উদ্ধার মিয়ানমার থেকে চাল কিনবে বাংলাদেশ উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমের উপর হামলার ঘটনায় থানায় মামলা রোহিঙ্গা ও জলবায়ু বাস্তুচ্যুতদের জন্য সক্রিয় বৈশ্বিক সহায়তা চায় বাংলাদেশ কক্সবাজার ভূমি অফিসের ‘শীর্ষ দালাল’ মুহিব উল্লাহসহ গ্রেফতার ২ বান্দরবানে বন্য হাতির আক্রমণে দু’জনের মৃত্যু রোহিঙ্গা নাগরিক ছাটাই করে এনজিওতে স্থানীয়দের চাকুরী দেয়া সহ ৭ দফা দাবিতে উখিয়ায় মতবিনিময় বঙ্গোপসাগরে ফিশিং ট্রলার ডুবিতে ৪ মরদেহ উদ্ধার, নিখোঁজ-৬
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ন

টেকনাফ স্থলবন্দরের শ্রমিকদের দাবি পূরণে এক সপ্তাহ সময় চাইলো কর্তৃপক্ষ

রিপোর্টার
আপডেট রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
টেকনাফ স্থলবন্দরের শ্রমিকদের দাবি পূরণে এক সপ্তাহ সময় চাইলো কর্তৃপক্ষ

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে শ্রমিকরা কর্মবিরতি পালন করেছে। রবিবার (৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত বিভিন্ন সুযোগ-সুবিধার দাবিতে শ্রমিকরা কার্যক্রম বন্ধ রাখেন। পরে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও স্থলবন্দর কর্তৃপক্ষের আশ্বাসে কাজে ফেরেন শ্রমিকরা।

বন্দর শ্রমিকরা জানান, শ্রমিকরা টেকনাফ স্থলবন্দরে পর্যাপ্ত জেটি, টয়লেটসহ একটি ক্যান্টিন নির্মাণের দাবি করে আসছিল। কিন্তু কর্তৃপক্ষ তা এখনও পূরণ করেনি। এ কারণে সকালে শ্রমিকরা বন্দরে মালামাল লোড-আনলোডিং বন্ধ রাখে। এসময় শ্রমিকরা বন্দর ইউনাইটেড ল্যান্ড পোর্ট ব্যবস্থাপকের কার্যালয়ের সামনে ভিড় করেন। পরে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও স্থলবন্দর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের দাবি পূরণের আশ্বাসে কাজে ফেরেন তারা।

বন্দর শ্রমিক মো. মোজাহেদ বলেন, ‘বন্দরে রাত-দিন কাজ করে ক্লান্ত হওয়ার পরও শ্রমিকদের বিশ্রামের কোনও ব্যবস্থা নেই। জীবনের ঝুঁকি নিয়ে শ্রমিকরা কাঠ লোড-আনলোডিং করলেও নেই কোনও জেটি। দীর্ঘদিন পর্যাপ্ত জেটি, টয়লেট ও একটি ক্যান্টিন নির্মাণের দাবি করে আসলেও তা এখনও পূরণ হয়নি।

এ বিষয়ে টেকনাফ স্থলবন্দর ইউনাইটেড ল্যান্ড পোর্ট ব্যবস্থাপক মোহাম্মদ জসীম উদ্দীন চৌধুরী জানান, ‘শ্রমিকদের সঙ্গে সামান্য ভুল বোঝাবুঝির কারণে কিছুক্ষণ কাজ বন্ধ ছিল। পরে আবার দ্রুত কার্যক্রম শুরু হয়।

জানতে চাইলে টেকনাফ স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন সভাপতি আবদুল আমিন জানান, ‘শ্রমিকদের কর্মবিরতির কারণে বন্দরের কার্যক্রম বন্ধ থাকে। খবর পেয়ে সেখানে পৌঁছে স্থলবন্দর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসে তাদের দাবি পূরণের আশ্বাস দেয়। বিষয়টি শ্রমিকদের অবহিত করে, তাদের কাজে ফেরানো হয়।


এ জাতীয় সংবাদ