শিরোনাম :
মৃত্যুর আগে হামলাকারীদের নাম বলে গেলেন পুলিশের সোর্স মামুন বিশ্বের অন্যতম স্বাস্থ্যসম্মত শহরের তালিকায় মদিনা নগরী সাবেক সেনা সদস্যের হাত বাঁধা মরদেহ উদ্ধার মিয়ানমার থেকে চাল কিনবে বাংলাদেশ উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমের উপর হামলার ঘটনায় থানায় মামলা রোহিঙ্গা ও জলবায়ু বাস্তুচ্যুতদের জন্য সক্রিয় বৈশ্বিক সহায়তা চায় বাংলাদেশ কক্সবাজার ভূমি অফিসের ‘শীর্ষ দালাল’ মুহিব উল্লাহসহ গ্রেফতার ২ বান্দরবানে বন্য হাতির আক্রমণে দু’জনের মৃত্যু রোহিঙ্গা নাগরিক ছাটাই করে এনজিওতে স্থানীয়দের চাকুরী দেয়া সহ ৭ দফা দাবিতে উখিয়ায় মতবিনিময় বঙ্গোপসাগরে ফিশিং ট্রলার ডুবিতে ৪ মরদেহ উদ্ধার, নিখোঁজ-৬
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:৫০ পূর্বাহ্ন

যে কারণে কক্সবাজারের হোটেলে রুম ভাড়া বাড়ছে

নিজস্ব প্রতিবেদক
আপডেট মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
যে কারণে কক্সবাজারের হোটেলে রুম ভাড়া বাড়ছে

দেশের অন্যতম প্রধান পর্যটন আকর্ষণকারী স্পট কক্সবাজার। এই সমুদ্রসৈকতকে ঘিরে গড়ে উঠেছে থ্রি স্টার, ফোর স্টার ও ফাইভ স্টার হোটেল। দেশীয় পর্যটকরাই ছিল এখানকার পর্যটকদের আয়ের মূল উৎস। ভাড়াও ছিল সাধ্যের মধ্যে। তবে সে চিত্র এখন পাল্টেছে। যে রুমের ভাড়া ছিল দুই হাজার টাকা, তা এখন তিন হাজার।

কক্সবাজারে ঘুরতে আসা এক পর্যটক জানান, আগে এখানে মানসম্মত হোটেলের ভাড়া আরও কম ছিল। তবে এখন ভাড়া অনেক বৃদ্ধি পেয়েছে।
রুম ভাড়া বৃদ্ধির কারণ খুঁজতে গিয়ে দেখা যায়, ২০১৭ সালে বিতাড়িত হয়ে রোহিঙ্গারা আসলে দেশি বিদেশি বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা ঘাঁটি গাড়েন হোটেলগুলোতে। একেকজন ফরেনার একেকটি আপ্যার্টমেন্ট নিয়ে নেন বলে জানান এক হোটেল কর্মকর্তা। একজন হোটেল কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, বেশিরভাগ ফরেনারই পুরো মাসের জন্য ‘মাসচুক্তিতে’ ভাড়া করে নেন হোটেলের রুমগুলো।

এদিকে বাড়তি এই ভাড়ার চাপ বেড়াতে আসা শিক্ষার্থীদের বিপদে ফেলেছে। একজন শিক্ষার্থী বলেন, আম্মা আপা যা টাকা দেয় তাই দিয়ে জোড়াতালি দিয়ে ঘুরতে আসি। এসে দেখি এখানে এত ভাড়া! খাবার খরচও এত বেশি! ছাত্র বলে না, এমনিতেই তো এটা অনেক বেশি।
বিদেশিদের বাড়তি চাপে কক্সবাজারের হোটেল ব্যবসায়ীরাও বাড়িয়ে চলেছেন ব্যবসা।
পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাশ বলেন, স্টুডেন্টদের জন্য বিশেষ বিবেচনা রেখে একটি বড় একোমডেশন নির্মাণের পরিকল্পনা করেছি আমরা। সেখানে ছাত্রদের জন্য স্বল্পমূল্যে থাকবার ব্যবস্থা করা হয়েছে।


এ জাতীয় সংবাদ