শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

টেকনাফে বিরল প্রজাতির অজগর উদ্ধার, পরে অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক
আপডেট শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
টেকনাফে বিরল প্রজাতির অজগর উদ্ধার, পরে অবমুক্ত

টেকনাফের বাহারছড়ায় বিরল প্রজাতির একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। পরে সাপটি অবমুক্ত করা হয়েছে। এটির লম্বা ১১ফুট, ওজন ১৫-১৬ কেজি।
গতকাল বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুরান এলাকায় একটি বসতঘর থেকে সাপটি উদ্ধার করা হয়েছে। এ তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলার হোয়াইক্যং সিএমসি কমিটির সহসভাপতি মোহাম্মদ সাইফুল্লাহ কোম্পানি ।

তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে বাহারছড়ার শামলাপুর পুরানপাড়া পূর্ব পাশে পরিবেশ অধিদপ্তরের (এফসিসি) ক্লাবের সদস্য রেহেনা বেগম ও সাজেদা বেগমের বসতঘরে একটি বিরল প্রজাতির অজগর সাপ ঢুকে পড়ে। সাপটি ঘরে মুরগি ধরার চেষ্টা চালায়।
তখনই ভিসিজি সভাপতি আমির মুহাম্মদ শাহজাহানকে অবগত করার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে সাপটি কৌশলে ধরে ফেলা হয়। হোয়াইক্যং রেঞ্জ কর্মকর্তা আব্দুল মতিন ও স্থানীয় বিট কর্মকর্তা কে বি এম ফেরদৌসকে অবগত করার পর একইদিন বিকেল সাড়ে তিনটায় দিকে হোয়াইক্যং সিএমসি কমিটির সহসভাপতি মোহাম্মদ সাইফুল্লাহ কোম্পানি, রেঞ্জের বিট কর্মকর্তার কেউ সিংসহ কুদুমগুহার পাশাপাশি হোয়াইক্য-শামলাপুর সড়কের গহীন পাহাড়ের ভিতরে সাপটি অবমুক্ত করে পরিবেশের ভারসাম্য রক্ষার্থে এ উদ্যোগটি নেওয়া হয়েছে।


এ জাতীয় সংবাদ