বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

অটোরিকশার ইঞ্জিন বক্সে মিললো এক লাখ পিস ইয়াবা

কক্সবাজার প্রতিনিধি
আপডেট শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
অটোরিকশার ইঞ্জিন বক্সে মিললো এক লাখ পিস ইয়াবা

কক্সবাজারের রামুতে তল্লাশি চালিয়ে একটি সিএনজিচালিত অটোরিকশার ইঞ্জিন বক্স থেকে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় ইয়াবাকারবারি সন্দেহে সিএনজিচালক হাফেজ আহমদকে (৩৫) গ্রেফতার করেছেন কক্সবাজার গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা। পাচার কাজে ব্যবহৃত অটোরিকশাটি জব্দ করা হয়।

শনিবার (৯ জানুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে ঈদগাঁও-ঈদগড় সড়কের ছেনুছড়া এলাকায় এসব ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়। আটক হাফেজ আহমেদ বান্দরবানের রুমা উপজেলার রুমকি গ্রামের মৃত আব্দুল হাফেজের ছেলে। তবে তার বর্তমানে বসবাস কক্সবাজার সদরের ঈদগাঁওতে। সে ওই সিএনজি অটোরিকশার চালক। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

পুলিশের এই কর্মকর্তা জানান, ‘শনিবার ভোররাত থেকে গোপন তথ্যের ভিত্তিতে ঈদগাঁও-ঈদগড় সড়কের ছেনুছড়ায় চেকপোস্ট বসানো হয়। তা চলে সকালে সাড়ে ৯টা পর্যন্ত। এরপর ঈদগড়ের দিক থেকে আসা একটি সিএনজি অটোরিকশাকে থামানো হয়। সেটি তল্লাশিকালে ইঞ্জিন বক্সের ভেতর থেকে এক লাখ পিস ইয়াবা পাওয়া যায়। পরে সিএনজিচালক হাফেজ আহমেদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াবা পাচারের কথা স্বীকার করে।’

তিনি জানান, ‘মাদক ব্যবসায়ীরা ওই সড়ককে ইয়াবা পাচারে নতুন রুট হিসেবে ব্যবহার করছে। এসব সড়ক চিহ্নিত করে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া এক লাখ ইয়াবা পাচারের সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে সংশ্লিষ্ট আইনে রামু থানায় মামলার প্রস্তুতি চলছে।


এ জাতীয় সংবাদ