শিরোনাম :
মৃত্যুর আগে হামলাকারীদের নাম বলে গেলেন পুলিশের সোর্স মামুন বিশ্বের অন্যতম স্বাস্থ্যসম্মত শহরের তালিকায় মদিনা নগরী সাবেক সেনা সদস্যের হাত বাঁধা মরদেহ উদ্ধার মিয়ানমার থেকে চাল কিনবে বাংলাদেশ উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমের উপর হামলার ঘটনায় থানায় মামলা রোহিঙ্গা ও জলবায়ু বাস্তুচ্যুতদের জন্য সক্রিয় বৈশ্বিক সহায়তা চায় বাংলাদেশ কক্সবাজার ভূমি অফিসের ‘শীর্ষ দালাল’ মুহিব উল্লাহসহ গ্রেফতার ২ বান্দরবানে বন্য হাতির আক্রমণে দু’জনের মৃত্যু রোহিঙ্গা নাগরিক ছাটাই করে এনজিওতে স্থানীয়দের চাকুরী দেয়া সহ ৭ দফা দাবিতে উখিয়ায় মতবিনিময় বঙ্গোপসাগরে ফিশিং ট্রলার ডুবিতে ৪ মরদেহ উদ্ধার, নিখোঁজ-৬
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:৩২ পূর্বাহ্ন

ইন্দোনেশিয়ায় ৬২ আরোহী নিয়ে বিমান নিখোঁজ, পাওয়া গেছে ধ্বংসাবশেষ

ডেস্ক রিপোর্ট
আপডেট শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
ইন্দোনেশিয়ায় ৬২ আরোহী নিয়ে বিমান নিখোঁজ, পাওয়া গেছে ধ্বংসাবশেষ

ইন্দোনেশিয়ায় ৬২ আরোহী নিয়ে অভ্যন্তরীণ রুটের যাত্রীবাহী একটি বিমান নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় শনিবার (০৯ জানুয়ারি) দুপুরে রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানের সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিরর জানায়, স্থানীয় উদ্ধারকর্মীরা এরই মধ্যে দেশটির পেলাও সেরিবু জেলার লাকি আইল্যান্ডের সাগর থেকে বিমানের কিছু ধ্বংসাবশেষ উদ্ধার করেছেন। ডেইলি মিররের প্রকাশিত প্রতিবেদনের ছবি থেকে দেখা যায়, ইন্দোনেশিয়ার উদ্ধারকর্মীরা সাগরের পানি থেকে বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারের চেষ্টা করছেন।
স্থানীয় সরকারি কর্মকর্তা সুরচমন জানান, জেলেরা জাকার্তার উত্তরে সাগরের পানিতে একটি বিমানের ধ্বংসাবশেষ পেয়েছেন বলে ধারণা করা হচ্ছে, তল্লাশি চলছে।
পেলাও সেরিবু কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জেফরি সিএনএন ইন্দোনেশিয়া ডটকমকে বলেন, ‘আমরা পানিতে কিছু ক্যাবল, একটি জিনস এবং ধাতব টুকরো পেয়েছি।’

এদিকে স্থানীয় গণমাধ্যম কোমপাস জানায়, যেখানে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে সেখান থেকে পরিবহন মন্ত্রণালয়ের উদ্ধারকারী বাহিনী সম্ভাব্য মানবদেহ উদ্ধার করেছে।
ট্র্যাকিং সার্ভিসের তথ্য অনুযায়ী, বোয়িং ৭৩৭-৫০০ মডেল বিমানটি ২৭ বছর পুরনো।
সেই বিমানের ধ্বংসাবশেষ পাওয়ার ফুটেজটি দেখতে-


এ জাতীয় সংবাদ