শিরোনাম :
মৃত্যুর আগে হামলাকারীদের নাম বলে গেলেন পুলিশের সোর্স মামুন বিশ্বের অন্যতম স্বাস্থ্যসম্মত শহরের তালিকায় মদিনা নগরী সাবেক সেনা সদস্যের হাত বাঁধা মরদেহ উদ্ধার মিয়ানমার থেকে চাল কিনবে বাংলাদেশ উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমের উপর হামলার ঘটনায় থানায় মামলা রোহিঙ্গা ও জলবায়ু বাস্তুচ্যুতদের জন্য সক্রিয় বৈশ্বিক সহায়তা চায় বাংলাদেশ কক্সবাজার ভূমি অফিসের ‘শীর্ষ দালাল’ মুহিব উল্লাহসহ গ্রেফতার ২ বান্দরবানে বন্য হাতির আক্রমণে দু’জনের মৃত্যু রোহিঙ্গা নাগরিক ছাটাই করে এনজিওতে স্থানীয়দের চাকুরী দেয়া সহ ৭ দফা দাবিতে উখিয়ায় মতবিনিময় বঙ্গোপসাগরে ফিশিং ট্রলার ডুবিতে ৪ মরদেহ উদ্ধার, নিখোঁজ-৬
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

মিরসরাইয়ে পাঁচ ইটভাটাকে সাড়ে ১২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
আপডেট মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
মিরসরাইয়ে পাঁচ ইটভাটাকে সাড়ে ১২ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম: মিরসরাইয়ের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি ইটভাটাকে মোট ১২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশগত ছাড়পত্রবিহীন ও ইট পোড়ানোর লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে এসব ইটভাটাকে জরিমানা করা হয়।

মঙ্গলবার (১২ জানুয়ারি) অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন।

জরিমানা করা ইটভাটাগুলো হলো- মিরসরাইয়ের করেরহাট এলাকার মেসার্স রিয়াজুল হাসান ব্রিকস, বড় কমলদহ এলাকার মেসার্স এ এম এন ব্রিকস, মিঠাছড়া এলাকার মেসার্স এস বি কে ব্রিকস, পূর্ব হিঙ্গুরি এলাকার মেসার্স এম ই এ এস ব্রিকস ও করেরহাট এলাকার মেসার্স মেহেদী হাসান ব্রিকস।

এদের মধ্যে মেসার্স রিয়াজুল হাসান ব্রিকসকে ৫ লাখ, মেসার্স এ এম এন ব্রিকসকে ২ লাখ, মেসার্স এস বি কে ব্রিকসকে ২ লাখ, মেসার্স এম ই এ এস ব্রিকসকে ২ লাখ ও মেসার্স মেহেদী হাসান ব্রিকসকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলার উপ-পরিচালক জমির উদ্দিন জানান, পরিবেশগত ছাড়পত্রবিহীন ও ইট পোড়ানোর লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার মিরসরাইয়ে অভিযান চালিয়ে পাঁচটি ইটভাটাকে মোট ১২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


এ জাতীয় সংবাদ