সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:৩১ অপরাহ্ন

বাহারছড়া কোস্টগার্ডের অভিযানে সাড়ে ১৭হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট

নিজস্ব প্রতিবেদক
আপডেট মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
বাহারছড়া কোস্টগার্ডের অভিযানে সাড়ে ১৭হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট

টেকনাফ বাহারছড়া কোস্টগার্ডের অভিযানে পাচারের সময় জব্দকৃত ১৭হাজার ৫শ মিটার নতুন কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এসময় অবৈধ কারেন্ট জালের ব্যবহার ও চোরাচালান থেকে সবাইকে বিরত থাকার আহবান জানানো হয়।

১৯জানুয়ারী দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ-পূর্ব জোনের টেকনাফ উপকূলীয় বাহারছড়া বিসিজি ষ্টেশনের কোস্টগার্ড কন্টিনজেন কমান্ডার খাইরুল ইসলামের নেতৃত্বে একটি দল বাহারছড়া ৫নং ওয়ার্ডের কাদের পাড়ায় অভিযান চালিয়ে বাহারছড়া হতে টেকনাফের দিকে পাচারকালে ৬লাখ ১২হাজার ৫শ টাকা মূল্যের নতুন ১৭হাজার ৫শ মিটার কারেন্ট জাল জব্দ করেন। তা পরবর্তী লোকজনের উপস্থিতিতে ইউনিয়ন কমপ্লেক্সের পশ্চিমে সাগর উপকূলে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

বাহারছড়া বিসিজি ষ্টেশনের কোস্টগার্ড কন্টিনজেন কমান্ডার খাইরুল ইসলাম এই অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, মিয়ানমারের চোরাই কারেন্ট জাল সংগ্রহ ও সংরক্ষণ না করার আহবান জানিয়ে এসব চোরাচালানরোধে সবাইকে সর্তক থাকার নির্দেশনা প্রদান করে। এছাড়া বঙ্গোপসাগরে ইলিশের বংশ বিস্তার, জাটকা আহরণরোধসহ অন্যান্য মৎস্য সম্পদের উৎপাদন অব্যাহত রাখতে কারেন্ট জাল বিরোধী কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে। #


এ জাতীয় সংবাদ