সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন

সীমান্ত থেকে পুলিশ সদস্যকে ধরে নিয়ে গেছে বিএসএফ

আব্দুর রহিম
আপডেট সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
সীমান্ত থেকে পুলিশ সদস্যকে ধরে নিয়ে গেছে বিএসএফ

পঞ্চগড়ের মোমিন পাড়া সীমান্ত থেকে ওমর ফারুক নামে এক পুলিশ সদস্যকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে জেলার সদর উপজেলার হাড়িভাষা ইউনিয়নের ঘাগড়া সীমান্ত এলাকার মোমিন পাড়া থেকে তাকে ধরে নিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাতে ওই ইউনিয়নের মোমিন পাড়া সীমান্তের মেইন পিলার ৭৫৩ এর ৭ ও ৮ সাব-পিলার এলাকা দিয়ে ভারতীয় এলাকায় প্রবেশ করে ওমর ফারুকসহ ৩ জন পুলিশ সদস্য। পরে ওই এলাকার ভারতীয় নাগরিকদের সঙ্গে তাদের তর্ক হয়।
পরে ধস্তাধস্তি শুরু হলে ওমর ফারুক নামে এক পুলিশ সদস্যকে ভারতীয়রা মারধর করে আটকে রাখে। পরে তারা তাকে বিএসএফের হাতে তুলে দেন। এ সময় মোশারফ হোসেনসহ কয়েকজন পুলিশ সদস্য পালিয়ে বাংলাদেশে চলে আসেন।

স্থানীয়দের অভিযোগ, রোববার (১৪ ফেব্রুয়ারি) আমরা ওমর ফারুক নামের ওই পুলিশ সদস্যকে এই এলাকায় প্রথম দেখেছি। মোশারফ নামের আরেক পুলিশ সদস্য প্রায়ই এ সীমান্তে আসেন। তিনি তাকে এই এলাকায় নিয়ে এসেছেন।
মোশারফ ভারতীয় নাগরিকদের সঙ্গে মাদক ব্যবসার সঙ্গে জড়িত বলে জানান স্থানীয়রা।
ঘাগড়া সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মো. রুহুল আমিন জানান, আমরা এ ব্যাপারে স্থানীয়দের কাছে শুনেছি। তবে তিনি কেন ভারতীয় সীমান্তে গেছেন আমরা জানি না। আমরা বিএসএফ বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, তিনি এখন জলপাইগুড়ির একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে বিজিবির পক্ষ থেকে এখন পতাকা বৈঠক বা চিঠি দেয়ার প্রক্রিয়া চলছে।


এ জাতীয় সংবাদ