• বুধবার, ২৫ মে ২০২২, ০৪:১০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

রোহিঙ্গা ক্যাম্পে গান শুনতে নিষেধ করায় ‘১ টাকার মোল্লা’ বলে ঘুষি! মাওলানার মৃত্যু

ডেস্ক রিপোর্ট
আপডেট সময় : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
200204345869

জোহরের নামাজে যাচ্ছিলেন মাওলানা। পথেই গাছের নিচে বসে গান শুনিছিলেন এক কিশোর। এই দেখে মাওলানা সাহেব তাকে ধমক দিয়ে গান শোনা থেকে বিরত থাকতে বলেন। এই নিয়ে মাওলানা এবং কিশোরের মধ্যে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে ওই কিশোর ‘এক টাকার মোল্লা’ বলে মাওলানাকে কিল-ঘুষি মারে। এতেই মৃত্যু হয় মাওলানার। আজ শনিবার দুপুরে কক্সবাজারের টেকনাফের জাদিমুড়া ২৭নম্বর রোহিঙ্গা শিবিরে এমন ঘটনা ঘটেছে।

কিশোরের কিল-ঘুষিতে নিহত মাওলানা নুরুল হক এবং অভিযুক্ত কিশোর মোহাম্মদ জাবের উক্ত শিবিরের এ/৩ ব্লকের বাসিন্দা। উক্ত শিবিরের আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত ১৬, এপিবিএন কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, শনিবার দুপুরে মওলানা নুরুল হক মসজিদে জোহরের নামাজ আদায় করতে যাচ্ছিলেন। এসময় প্রতিবেশী রোহিঙ্গা আইয়ুবের ছেলে মো. জাবের (এফসিএন নং ২৭৬৯০৫) বাড়ীর পাশে আমগাছের নিচে বসে মোবাইলে গান শুনছিল। বিষয়টি দেখে মাওলানা নুরুল হক তাকে এসব থেকে বিরত থাকতে ধমক দেন।

মাওলানার ধমকে বিরক্ত হয়ে কিশোর জাবের বৃদ্ধকে ‘এক টাকার মৌলভী’ বলে তুচ্ছ তাচ্ছিল্য করে। এতে নুরুল হক ক্ষিপ্ত হয়ে কিশোরকে ধাওয়া দিয়ে ধরে ফেলেন।

কিশোর জাবের তখন ‘এক টাকার মোল্লা’ বলেই বৃদ্ধ মাওলানার উপর ঝাঁপিয়ে পড়ে। সে নুরুল হককে কিল-ঘুষি মারে। এতে রোজাদার মাওলানা মাটিতে ঢলে পড়েন। পরে তাকে উদ্ধার করে রোহিঙ্গা শিবিরের এনজিও হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃদ্ধের মৃত্যু হয়।
খবর পেয়ে টেকনাফ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযুক্ত রোহিঙ্গা জাবেরকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।কালেরকন্ঠ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর