• বুধবার, ২৫ মে ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

উখিয়ায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

ডেস্ক রিপোর্ট, ডেইলী কক্স নিউজ।
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
বিজয় দিবস

 এম ফেরদৌস উখিয়া ::

যথাএমযথ মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে উখিয়ায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে ৫০বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। পরে ভোর ৬.৩৪ মিনিটে উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি সম্মান জাননো হয়।

এরপর শহীদ মিনার মাঠ প্রাঙ্গনে জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যেমে জাতীয় পতাকা উত্তলন ও কুচকাওয়াজ,সালাম গ্রহণ শেষে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা মধ্য দিয়ে এ অনুষ্ঠান সম্পন্ন হয়

এসময় উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দীন আহমেদ ও  উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ। এ ছাড়া স্কুল কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ সরকারী বেসরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক অঙ্গ-সংগঠন মান্যগণ্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আজ বাঙালি জাতির ইতিহাসের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামে স্বাধীন জাতিরাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন।
বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকার স্থান পাওয়ার দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ সংগ্রাম ও রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর