• বুধবার, ২৫ মে ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

করোনায় আরও ৫৪৯৪ জনের মৃত্যু, শনাক্ত ৮ লাখ

রিপোর্টার নাম :
আপডেট সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
Screenshot 2021 12 25 12 22 53 31

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে দৈনিক মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। এসময়ে প্রাণঘাতি এ ভাইরাসে মারা গেছেন ৫ হাজার ৪৯৪ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৯ হাজার ২৭৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫৬ হাজার ৭৬ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৯৩ লাখ ৪৫ হাজার ৮১৬ জনে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৯ হাজার ৪৪ জন।

শনিবার (২৫ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেণ ১ লাখ ৯৭ হাজার ৮৫৬ জন এবং মারা গেছেন ৭৪৭ জন রোগী। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২৯ হাজার ২৫৭ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ কোটি ২৯ লাখ ৮৬ হাজার ৩০৭ জন এবং মারা গেছেন ৮ লাখ ৩৭ হাজার ৬৭১ জন।

দৈনিক সংক্রমণের হিসাবে যুক্তরাষ্ট্রের পরই যুক্তরাজ্যের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ লাখ ২২ হাজার ১৮৬ জন এবং মারা গেছেন ১৩৭ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ১৮ লাখ ৯১ হাজার ২৯২ জন আক্রান্ত এবং ১ লাখ ৪৭ হাজার ৮৫৭ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে রাশিয়ায়। দেশটিতে একদিনে ৯৯৮ জন রোগীর মৃত্যু হয়। একই সময়ে শনাক্ত হয়েছেন ২৪ হাজার ৭০৩ জন। এনিয়ে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩ লাখ ৪৩ হাজার ৩৫৩ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ২ হাজার ২৬৯ জন।

একদিনে প্রাণহানির হিসাবে দ্বিতীয় অবস্থানে পোল্যান্ড। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৯৬ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪ হাজার ৪১ জনে। সেখানে একদিনে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৩৯২ জন। এ নিয়ে পোল্যান্ড এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৪০ লাখ ৩২ হাজার ৭৯৬ জন।

২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ১২৪ জন এবং মারা গেছেন ১৬৭ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮৯ লাখ ৮৩ হাজার ৭৬০ জন। তাদের মধ্যে মারা গেছেন ১ লাখ ২২ হাজার ৪৬২ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৬৭৯ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ২৭২ জন। দেশটিতে এ পর্যন্ত ৬৯ লাখ ৮২ হাজার ২২৮ জন আক্রান্ত এবং ১ লাখ ১০ হাজার ৯০৮ জন মারা গেছেন। সুস্থ হয়ে উঠেছেন ৫৬ হাজার মানুষ।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২০১ জন। নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৬৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ৩০ হাজার ৭৩৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৮ হাজার ৪২৯ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৭৬ হাজার ৪১৬ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৯ হাজার ২১৮ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৫৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইউক্রেনে ২৪৮ জন, ভিয়েতনামে ২৩৫ জন, মেক্সিকোতে ১৪৯ জন, ইতালিতে ১৪১ জন, তুরস্কে ১৩৩ জন, ইরানে ৪৪ জনের মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর