• বুধবার, ২৫ মে ২০২২, ০৪:০৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম
কক্সবাজার সমুদ্র সৈকতে ভাসমান লাশ রত্নাপালং ইউনিয়ন আওয়ামীলীগে রেকর্ড, টানা ৬ষ্ট বার সভাপতি আছহাব উদ্দিন মেম্বার উখিয়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আসছে রোহিঙ্গারা উখিয়ায় পাহাড় নিধন ও বনাঞ্চল উজাড়, শতাধিক বহুতল ভবন নির্মাণ চলছে আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। উখিয়ায় স্পেশাল সার্ভিসের ধাক্কায় টমটম বিলে আহত-৪ উখিয়া করইবনিয়ার নাছির ৩ কোটি টাকার ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক একজন শিক্ষিত মায়ে-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে-হামিদুল হক চৌধুরী

দেশে সর্বোচ্চ হার ময়মনসিংহে, ৯৭.৫২ শতাংশ

রিপোর্টার নাম :
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
Screenshot 2021 12 30 23 15 24 02

 

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এই বছর বোর্ডে পাশের হার ৯৭ দশমিক ৫২ শতাংশ। আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহ শিক্ষা বোর্ড থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অন্যান্য শিক্ষাবোর্ডের তুলনায় ময়মনসিংহে পাসের হার এবার সবচেয়ে বেশি।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৩০ হাজার ৮৬৩ জন, এর মধ্যে পাস করেছে ১ লাখ ২৭ হাজার ৬১৮ জন। শতভাগ কৃতকার্য প্রতিষ্ঠানের সংখ্যা ৩১৬টি।

১ লাখ ২৭ হাজার ৬১৮ জনের মধ্যে ছাত্র পাস করেছে ৬৪ হাজার ৭৫৩ জন, পাশের হার ৯৬ দশমিক ৮১। ছাত্রী পাস করেছে ৬২ হাজার ৮৬৫ জন, পাসের হার ৯৮ দশমিক ২৭।

বিজ্ঞান শাখায় পাশের হার ৯৭ দশমিক ৯০ শতাংশ, মানবিক শাখা বিভাগে ৯৭ দশমিক ৮৮ শতাংশ ও ব্যবসায় শিক্ষায় ৯৩ দশমিক ৭০ শতাংশ। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের ৪ জেলায় পাসের হার নেত্রকোনায় ৯৮ দশমিক ৪৯ শতাংশ, জামালপুর ৯৭ দশমিক ৪৩ শতাংশ, ময়মনসিংহ ৯৭ দশমিক ৩৩ শতাংশ, শেরপুরে ৯৭ শতাংশ।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ১ হাজার ২৯২টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। কেন্দ্র ছিল ১৪৭টি। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল বলেন, সকলের সহগোগিতায় এমন ভালো ফলাফল হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর