• শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম

কক্সবাজার রেজুখাল চেকপোষ্টে ৩৬ লক্ষ টাকার স্বর্ণের বারসহ আটক ১।

রিপোর্টার নাম :
আপডেট সময় : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
IMG 20220108 215937

 

শাহেদ হোছাইন মুবিন :
কক্সবাজার -টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে রেজুখাল যৌথ চেকপোস্টের বিজিবি সদস্যরা যাত্রীবাহী সিএনজি গাড়ী তল্লাশি চালিয়ে ৫৭ ভরি ওজনের ০৪ টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে কক্সবাজার ব্যাটলিয়ন(৩৪ বিজিবি)।

করোনা ভাইরাস এর মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযানসহ সীমান্ত দিয়ে চোরাকারবারীরা যাতে বাংলাদেশ সরকারকে কর/ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে মালামাল পাচার করতে না পারে সে লক্ষ্যে বিজিবি প্রতিনিয়ত বিশেষ অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার ( ৭ জানুয়ারি) অভিযান চালিয়ে একজনকে আটক করে।

আটককৃত ব্যাক্তি হলেন কক্সবাজার শহরের গোলদিগীর পাড়স্থ রণজিৎ দে এর ছেলে রাসেল দে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার ব্যাটলিয়ন(৩৪ বিজিবি) অধিনায়ক মোঃ মেহেদি হোসাইন কবির বলেন কতিপয় চোরাকারবারি অবৈধভাবে স্বর্ণের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে এনে টেকনাফ সিএনজি যোগে থেকে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজার নিয়ে যাবার সময় রেজুরখাল ব্রীজ সংলগ্ন চেকপোস্টের ৩৪ বিজিবির তল্লাশী টীম সিএনজি থামিয়ে তল্লাশী চলাকালে সে ব্যাক্তি সন্দেহভাজন হওয়ায় তার শরীর তল্লাশী চালিয়ে ২৪ ক্যারেটের ৪টি স্বর্ণের বার উদ্ধার করে,যার আনুমানিক মূল্য ৩৫ লাখ ৯১ হাজার টাকা।

তিনি আরও জানায় প্রাথমিক জিজ্ঞেসাবাদে জানা যায়, আটককৃত চোরাকারবারি নিয়মিত কর/ভ্যাট ফাঁকি দিয়ে মায়ানমার হতে স্বর্ণের বার আনে।

আটককৃত আসামিকে রামু থানায় সোর্পদ করে এবং আটককৃত স্বর্ণের বার ট্রেজারি অফিসে জমা দেয়ার কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর